মুন্সিগঞ্জে আ.লীগের দুইপক্ষের সংঘর্ষে তরুণ নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩

মুন্সিগঞ্জ সদর উপজেলায় জমি থেকে আলু হিমাগারে নেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে এক তরুণ নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। নিহত জুয়েল ফকিরের (২৮) বাবা হাফিজ উদ্দিন ফকির বাদী হয়ে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর এই মামলা করেন।

মামলায় ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় আজ শুক্রবার সকাল পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে মুন্সিগঞ্জ সদর থানা-পুলিশ।

নিহত জুয়েলের পরিবারের অভিযোগ, তাঁদের প্রতিপক্ষ চরকেওয়ার ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্টু দেওয়ান ও তাঁর লোকজন এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। তবে মামলায় মন্টু দেওয়ানকে আসামি করা না হলেও তাঁর ভাই ঝন্টু দেওয়ানকে আসামি করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—উপজেলার চরকেওয়ার ইউনিয়নে ফকিরকান্দি এলাকার মো. নান্নু (৫০), মো. রাসেল (১৯) ও দেলোয়ার হোসেন ঢালী (৪৫)। মামলায় দেলোয়ারকে প্রধান আসামি করা হয়েছে।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু বক্কর সিদ্দিক আজ সকালে প্রথম আলোকে বলেন, গতকাল দিবাগত রাত ১২টার পর নিহত ব্যক্তির বাবা হাফিজ উদ্দিন ফকির বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় ২২ জনের নাম উল্লেখসহ ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। ইতিমধ্যে নান্নু, রাসেল ও দেলোয়ার হোসেন নামের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চলমান।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চরকেওয়ার ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ ফকির ও সাধারণ সম্পাদক মন্টু দেওয়ানের বংশের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে এর আগে তাঁদের মধ্যে কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়ভাবে সেটি মীমাংসাও করা হয়। কয়েক দিন ধরে জমি থেকে আলু ট্রলিতে হিমাগারে নেওয়াকে কেন্দ্র করে এই পক্ষগুলোর মধ্যে নতুন বিরোধ সৃষ্টি হয়। ফকির বংশের লোকজনকে আলু নিতে বাধা দিচ্ছিলেন দেলোয়ার হোসেন ও দেওয়ান বংশের লোকজন।

এ নিয়ে গত বুধবার তাঁদের মধ্যে সংঘর্ষ হয়। রাতে ফকির বংশের ওপর ঢালী ও দেওয়ান বংশের লোকজন হামলা করেন। ফকির বংশের বাড়িঘরে ককটেল বিস্ফোরণ ঘটান এবং বাড়িঘরে আগুন দেন।

জুয়েল ফকিরের পরিবারের ভাষ্য, হামলা করে তাঁদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। জুয়েল বাঁচার জন্য ভোররাত চারটার দিকে মসজিদের দিকে যাচ্ছিলেন। সেখান থেকে মন্টুর পক্ষের লোকজন তাঁকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা করেন। ভোরে গিয়ে জমির মধ্যে জুয়েলের লাশ পাওয়া যায়।

প্রথম আলো

Leave a Reply