শ্রীনগরে ইউপি সদস্যর বিরুদ্ধে রাস্তা দখলের অভিযোগ

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের মধ্য কামারগাঁও মহিলা ইউপি সদস্যর বিরুদ্ধে সরকারি রাস্তা দখলের অভিযোগ উঠেছে। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শহর বানু’র বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। সে মধ্য কামারগাঁও গ্রামের আউয়াল খানের স্ত্রী।

অভিযোগ উঠেছে, তিনি প্রভাব খাটিয়ে বাড়ির সামনে ইট সলিংয়ের একটি সরকারি রাস্তার ওপরে বিল্ডিংয়ের জন্য পিলার নির্মাণ করছেন। এলাকাবাসী আপত্তি জানালে শহর বানু ক্ষিপ্ত হয়ে তাদেরকে মামলার ভয়ভীতি দেখান।


সরেজমিনে গিয়ে দেখা যায়, মধ্য কামারগাঁও খান বাড়ির সামনে রাস্তার উত্তর পাশে মহিলা ইউপি সদস্যর বিল্ডিংয়ের পাশে রাস্তার প্রায় ৩ ফুট ভিতরে এসে পিলার নির্মাণের কাজ শুরু করেন। অপরদিকে, বিল্ডিংয়ে ওপরে ঝুলন্ত বারান্দাটি সম্পূর্ণ রাস্তার ওপরে এসেছে। এতে করে উঁচু যানবাহন চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। অন্যদিকে, নির্মিত ১ তলা ওই ভবনটির পশ্চিম পাশে রাস্তার ওপরে প্রায় ৩০ ফুটের দীর্ঘ বেড়া দিয়ে রাখছেন তিনি।

শেখ সামাদ, সানোয়ার খান, ইকবাল শেখ, মো. সাদী, আকাশ শেখসহ এলাকাবাসী জানায়, মেম্বার নির্বাচিত হওয়ার আগেও শহর বানু রাস্তা দখল করে পিলার নির্মাণের চেষ্টা করেছিলেন। ওই সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজ বন্ধ করে দেন। এখন মেম্বার নির্বাচিত হওয়ায় প্রভাব খাটিয়ে বৃহস্পতিবার (৭ এপ্রিল) পুনরায় পিলারের কাজ শুরু করেন। মানুষের চলাচলের কথা চিন্তা করে আমরা তাকে পিলারটি নির্মাণ না করার জন্য অনুরোধ করেছিলাম। এতে তিনি আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে ভয়ভীতি প্রদান করেন।

এ বিষয়ে মহিলা ইউপি সদস্য শহর বানু’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি রাস্তা দখল করিনি। এটা তার মালিকানা জায়গার মধ্যে পড়েছে। তবে সরকারি লোকজন এসেছিলো তাই কাজ বন্ধ রাখছি। নির্মাণাধীন পিলারটি দৃশ্যমান রাস্তার ওপরে এসেছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার কি রাস্তার করার সময়ে আমাকে কোন টাকা পয়সা দিয়েছে? সবাইতো সরকারি জায়গা দখল করে আছে।

ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য মো. আইয়ুব জানান, প্রায় ৬ মাস আগেও এখানে পিলার নির্মাণের চেষ্টা করা হলে কাজ বন্ধ করা হয়। এখন স্থানীয় ভূমি অফিসের লোকজন এসে দেখে গেছেন। তারাই বিষয়টি দেখবেন।

ভাগ্যকুল ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. আব্দুল হান্নান জানান, ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে এসেছি। সীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত কোন কাজ করা যাবে না।

নিউজজি

Leave a Reply