মুন্সিগঞ্জে কাজে আসছে না সরকারের টাকায় নির্মিত পয়নিস্কাশনের ড্রেন

জেলার গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের হোসেন্দী গ্রামে হানিফ মিয়ার দোকান হতে হারেস মেম্বারের বাড়ি পর্যন্ত পাকা রাস্তার পাশে নির্মিত ড্রেন জনকল্যাণে শূন্য রয়েছে।

গত মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, নির্মিত ড্রেনে কোথাও কোনো পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় সরকারি অর্থে নির্মিত ড্রেন জনকল্যাণ শূন্য ও নিরর্থক হয়ে পড়েছে। এলাকার স্থানীয় জনগণের অভিযোগ উঠেছে সরকারের দেয়া বরাদ্দ অর্থ অপচয় ও আংশিক কাজ দেখিয়ে টাকা লুটপাটের প্রকল্প এই ড্রেন নির্মাণ। এলাকাবাসীর দাবি যথাযথ উপায়ে নিষ্কাশন ব্যবস্থা রেখে ড্রেন নির্মিত করা।

হোসেন্দী গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, ড্রেন নির্মাণের সময় নিম্মমানের ইট ব্যবহার করা হয়েছে। বাড়ির পানি ড্রেন দিয়ে নির্ধারিত স্থানে যাওয়ার কথা কিন্তু ড্রেন নির্মাণ হলেও পানি নিস্কাশনের লাইন অকোজো হয়ে পড়ে আছে। ময়লা আবর্জনা ড্রেনে পড়ে আছে। জনস্বার্থে সরকারের টাকায় ড্রেন নির্মাণ হলেও জনসাধারণের কোনো কাজে আসছে না।

হোসেন্দী গ্রামের হানিফ জানান, জনগণের সুবিধার্থে সরকারের অর্থায়নে ড্রেন নির্মাণ হয়েছে, ড্রেন পরিস্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব স্থানীয় জনগণের, আমাদের সচেতন হলেই নির্মিত ড্রেন পরিচ্ছন্ন রাখা সম্ভব।

ইউনিয়ন পরিষদ সচিব সেলিম রেজা জানান, এলজিএসপি অর্থায়নে এটি নির্মাণ করা হয়েছে। পৌরসভাধীন ড্রেন পরিস্কার পরিচ্ছন্নতা কর্মী থাকে। গ্রাম অঞ্চলে পরিচ্ছন্নতাকর্মী না থাকায় ময়লা আবর্জনা জমে তা অকেজো হয়ে যায়। ড্রেন নিষ্কাশন ব্যবস্থা অকেজো হয়ে থাকলে সংবাদ পাওয়া মাত্র আমাদের ইউনিয়ন পরিষদ সদস্যদেরকে তাগিদ দিয়ে তা সচল করা হবে।

নিউজজি

Leave a Reply