শ্রীনগরে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে যানবাহন

জেলার শ্রীনগরে পুরাতন জরাজীর্ণ রেলিং ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়েই যাতায়াত করছে মানুষ। এতে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। উপজেলার পাটাভোগ ১ নম্বর ওয়ার্ডের হরিবাড়ি সংলগ্ন ভাঙ্গা সেতু দিয়ে রীতিমত ঝুঁকি নিয়েই চলাচল করছে ৩ গ্রামের অন্তত ৫ হাজার মানুষ।

এছাড়া, পিকআপ, অটো, অটোরিকশা, মিশুক ও ভ্যান গাড়িতে লোকজন মালামাল আনা-নেয়া করে থাকে। এতে প্রায়ই ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,পাটাভোগ হরিবাড়ি সংলগ্ন সেতুটি পুরনো ও জরাজীর্ণ হয়ে পড়েছে। কোনাগুলো ভাঙ্গা ও দুপাশের রেলিং নেই। বিকল্প রাস্তা না থাকায় রীতিমত ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। দীর্ঘদিনের নির্মিত এ সেতুতে ঝুঁকি নিয়েই চলছে পাটাভোগ ইউনিয়নের প্রাইমারী স্কুলের ছোট ছোট শিক্ষার্থীসহ পাশ্ববর্তী আটপাড়া ইউনিয়নের দেওয়াপাড়া ও নন্দীপাড়া গ্রামের লোকজন।

জানা যায়, প্রথম দিকে রেলিং ভাঙে গেলে লোহাগুলো চুরি হয়ে যায়। স্থানীয়রা জানান, এই সেতুটি বিগত ২৫ থেকে ২৬ বছর আগের নির্মিত হলেও দিন দিন সেতুর দুই পাশের রেলিং ভেঙ্গে যায়। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও কেউ সংস্কারের কোন ব্যাবস্থা নেয়নি এখনও। আর আমাদেরকে প্রতিদিন রেলিং ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকিয়ে চলাচল করতে হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশেকুর রহমান বলেন, পুরনো ব্রীজ সংস্কারের জন্য আমাদের কাছে কোন বরাদ্দ আসে নাই। আসলে আমরা সেতুটি সংস্কার করবো।

নিউজজি

Leave a Reply