মুন্সীগঞ্জের ২ টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জের দুই উপজেলার ২ টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বাধন করেছেন। রোববার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন ও প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রধান দপ্তরের মাধ্যমে উদ্বোধন করেন। এ সময় সারা দেশের ৪০ টি স্টেশন উদ্বোধন করা হয়।

মুন্সীগঞ্জ জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারি পরিচালক (ডিএডি) মো. মোস্তফা মহসিন (বিএফএম) জানান, জেলার সদর উপজেলায় পুনরায় নির্মিত ও সিরাজদিখান উপজেলায় নবনির্মিত স্টেশন উদ্বোধন করা হয়। সিরাজদিখান উপজেলার স্টেশন আজ থেকে চালু হলেও রেভিনিউ না হওয়ায় প্রয়োজনিও গাড়ি ও লোকবল দেওয়া হয় নাই। তবে স্টেশনে আপাতত তিনজন লোক দেওয়া হয়েছে। কোন ঘটনা ঘটলে তাদের সহযোগিতায় পাশের স্টেশন থেকে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে সব কিছু ঠিক হয়ে যাবে বলে তিনি জানান।

এছাড়া টঙ্গিবাড়ি উপজেলার নবনির্মিত স্টেশনটি উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। পুরোদমে তাদের কার্যক্রম চালু রয়েছে। বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রধান প্রকৌশলী গোলাম মাওলা জানান, বেলা ১১ টায় মাননীয় প্রধানমন্ত্রী কনফারেন্সে সংযুক্ত হন এবং সাড়ে ১১ টার দিকে তিনি শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় পুনঃনির্মাণ ও নবনির্মিত ৪০ টি স্টেশন উদ্বোধন করা হয়।

বিডি২৪লাইভ

Leave a Reply