শিক্ষককন্যা ইভা ডেন্টাল পরীক্ষায় দেশসেরা

ব্যাচেলর আব ডেন্টাল সার্জনস (বিডিএস) ভর্তি পরীক্ষায় সারাদেশে প্রথম হয়েছেন মুন্সিগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মো. ইউনুস আলীর মেয়ে নাসরিন সুলতানা ইভা। রোববার (২৪ এপ্রিল) দুপুরে এ ফলাফল প্রকাশিত হয়।

এর আগে মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ৫০তম স্থান অর্জন করেছিলেন ইভা।

ইভার জন্ম ও গ্রামের বাড়ি মেহেরপুরের পিরোজপুর গ্রামে। তবে বেড়ে উঠেছেন মুন্সিগঞ্জ জেলায়। ১৯ বছরেরও বেশি সময় ধরে সদর উপজেলার সিপাহীপাড়ার শাখারিবাজারে বসবাস করছেন।

মা আরজিনা বেগম পেশায় একজন গৃহিণী। দুই বোনের মধ্যে দ্বিতীয় ইভা। তিনি মুন্সিগঞ্জের নয়াগাওয়ে অবস্থিত প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন।

ডেন্টালে প্রথম হলেও ঢাকা মেডিকেল কলেজেই পড়তে আগ্রহী বলে জানিয়েছেন নাসরিন সুলতানা ইভা। তিনি জাগো নিউজকে বলেন, ‘এইচএসসি পরীক্ষার আগে থেকেই মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছি। ঢাকা মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় ৫০তম স্থান লাভ করেছি। আমি ঢাকা মেডিকেলই এমবিবিএস পড়তে চাই। সেখানে দেশের মানুষের টাকায় যেহেতু পড়াশোনা করবো তাই তাদের জন্য কাজ করতে চাই। গরিব মানুষের পাশে দাঁড়াতে চাই।’

ইভার বাবা ইউনুস আলী বলেন, ‘ইভা বেশ মেধাবী। সে ঢাকা মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় ৫০তম ও ডেন্টালে প্রথম হলো। কিন্তু, সে কোনো শিক্ষকের কাছে প্রাইভেট পড়েনি। অনলাইনে বিভিন্ন ক্লাস করেছে। পাশাপাশি ওর কলেজের শিক্ষকরা ওর জন্য অনেক পরিশ্রম করেছে। বিশেষ করে ওর কলেজের পদার্থবিজ্ঞানের শিক্ষক ইভাকে অনেক সহযোগিতা করেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

মা আরজিনা বেগম বলেন, ‘মেয়ের ফলাফলে আমি খুবই খুশি। আমার মেয়ে ছোটবেলা থেকে সব পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখেছে।’

প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মেজর মো. শাহ আলম বলেন,শিক্ষকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা আর ইভার দুর্নিবার ইচ্ছাশক্তির কারণেই এই ফলাফল সম্ভব হয়েছে।

আরাফাত রায়হান সাকিব/জাগো নিউজ

Leave a Reply