শ্রীনগরে পুলিশ পরিচয়ে এবার আরেক ব্যবসায়ীর পৌনে ২ লাখ টাকা ছিনতাই

আরিফ হোসেনঃ শ্রীনগরে পুলিশ পরিচয়ে এবার আরেক ব্যবসায়ীর কাছ থেকে পৌনে ২ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে প্রাইভেটকার চক্রের ৪ সদস্য। সোমবার সকাল ১১ টার দিকে শ্রীনগর-গোয়ালীমান্দ্রা রাস্তার ফৈনপুর ব্যাটারি ফেক্টরির সামনে প্রাইভেটকার নিয়ে ব্যারিকেট দিয়ে অটোরিক্সা থেকে পরিচয় চন্দ্র বর্মন(৩০) নামের ওই ব্যাবসায়ীকে তুলে নেয়। প্রাইভেটকারে তুলে তার হাতে হ্যান্ডকাফ পরিয়ে চোখ বেঁধে মারধর শুরু করে। পরে অস্ত্রের মুখে পরিচয় বর্মনের কাছ থেকে পৌনে ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থান ঘুরিয়ে তাকে দোগাছি এলাকায় নামিয়ে দিয়ে চক্রটি সটকে পরে।

দুপুর আড়াইটার দিকে পরিচয় বর্মন শ্রীনগর থানায় এসে জানান, তিনি লৌহজং উপজেলার দক্ষিণ হলদিয়া গ্রামে অবস্থিত সততা আইসক্রিম ফ্যাক্টরির অংশীদারত্বের মালিক। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শ্রীনগর এম রহমান শপিং কমপ্লেক্স সংলগ্ন ডাচ-বাংলা ব্যাংক থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা তুলে পায়ে হেটে ইসলামী ব্যাংকের সামনে থেকে একটি অটোরিক্সা নিয়ে লৌহজংয়ের দিকে যাচ্ছিলেন। পথে দক্ষিণ পাইকশা রাস্তায় পিছন থেকে একটি প্রাইভেট কার নিয়ে এসে গতিরোধ করে চালকসহ ৪ জনের একটি দল থাকে ‍তুলে নেয়। পরে পুলিশ পরিচয়ে তাকে মারধর করে অস্ত্রের মুখে পৌনে ২ লাখ টাকা ছিনিয়ে নেয়।

পরে ছিনতাইকারীরা তার হাতে পিস্তল ধরিয়ে দিয়ে মোবাইল ফোনে ছবি তুলতে থাকে। এ সময় তারা স্বজনদের কাছ থেকে বিকাশের মাধ্যমে আরো টাকা এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে এবং পুনরায় মারধর শুরু করে। এক পর্যায়ে অস্ত্র হাতে তোলা ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। শেষে পেছনে তাকালে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের দোগাছিতে তাকে নামিয়ে দেয়।

পরিচয় বর্মন আরও জানান, ছিনতাইকারী চক্রের তিনজনের গায়ে পুলিশের পোষাক ছিল।

এ ঘটনায় শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম বলেন, ব্যাংকের সিসি টিভি চেক করে ছিনতাইয়ের শিকার হওয়া ব্যক্তির অভিযোগ খতিয়ে দেখার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারী শ্রীনগর থেকে টাকা তুলে লৌহজংয়ের দিকে রওনা হলে আরেক ব্যবসায়ীর কাছ থেকে একই কায়দায় ডিবি পুলিশ পরিচয়ে ১০ লাখ টাকা ছিনিয়ে নেয় চক্রটি। সেই ঘটনায় শ্রীনগর থানায় মামলা হয়েছে।

পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা নিয়ে সোমবার বেলা ১১ টার দিকে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় আলোচনা হওয়ার পরপরই এমন ঘটনা ঘটলো।

Leave a Reply