ফিলিপাইনে প্রকাশ্যে গুলি করে বাংলাদেশি ব্যবসায়ীকে হত্যা

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬৩) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ফিলিপাইন পুলিশ।

বৃহস্পতিবার (৫ মে) স্থানীয় সময় রাত ৮টা ৪০মিনিটে মেট্রোম্যানিলা টাফ্ট এভিনিউতে এ ঘটনা ঘটে। আনোয়ার মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কাইচাইল এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে। স্ত্রী ঢাকায় থাকেন। তাদের কোনো সন্তান নেই।

নিহত আনোয়ারের বড় ভাই আবুল হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৬ বছরের বেশি সময় ধরে আনোয়ার ফিলিপাইনে থাকে। গত ১২ বছরের বেশি সময় ধরে বাংলাদেশি রেডিমেড গার্মেন্টস পণ্য নিয়ে ফিলিপাইনে ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার রাত ফিলিপাইনের বাড়ি থেকে অফিসে যাচ্ছিল। পথিমধ্যে টাফ্ট এভিনিউতে এক অস্ত্রধারী তাকে গুলি করে। গুলির পরপরই আনোয়ারকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, আনোয়ারের মাধ্যমে কয়েক হাজার ব্যবসায়ী ফিলিপাইনে ব্যবসা করে আসছিল। বিভিন্ন সময় বাংলাদেশিদের কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করা হতো। তবে আনোয়ারের জন্যই তা পারেনি। রাতে ভাগিনা ফোন দিয়ে আনোয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

নিহত আনোয়ারের চাচাতো ভাই বলেন, সিসিটিভির ফুটেজে দেখলাম। রাস্তার পাশে ফুটপাত ধরে হাঁটার সময় সাদা টি-শার্ট পরিহিত একব্যক্তি আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করে। ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে সে। এসময় দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করে অস্ত্রধারী।

অন্যদিকে, এঘটনায় নিহত পরিবার ও সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।

নিহতের ভাতিজি জামাই হাবিবুর রহমান বলেন, আমরা বাংলাদেশ সরকারের কাছে দাবি জানাই যারাই এ ঘটনা ঘটিয়েছে তাদের যেনো সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হয়।

আরাফাত রায়হান সাকিব/জাগো নিউজ

Leave a Reply