ঈদে বাড়তি ভাড়া না দেওয়ায় যাত্রীকে পিটিয়ে হত্যা

ঈদ উপলক্ষে নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া না দেওয়ায় যাত্রী আলী হোসেন দেওয়ানকে (৫২) পিটিয়ে হত্যা করেছে এক ইজিবাইকচালক। মুন্সিগঞ্জের সিরাজদিখানে এ হত্যাকাণ্ডের পর তদন্তের ধারাবাহিকতায় ঘাতক ইজিবাইকচালক জাকির হোসেনকে (৫০) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (১১ মে) দিনগত রাতে কুমিল্লার দাউদকান্দির নইয়ার বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন তিনি।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

গত ৫ মে সিরাজদিখানের লালবাড়ি ব্রিজের ঢালে ইজিবাইকচালকের দাবিকৃত অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানালে যাত্রী আলী হোসেন দেওয়ানকে মারধর করে হত্যা করা হয়।

সংবাদ সম্মেলনে ঘটনার বিবরণে তিনি বলেন, গ্রেফতার জাকির প্রায় ৮-১০ বছর ধরে ড্রাইভিং পেশায় আছে। ঘটনার দিন সকালে আলী হোসেন দেওয়ান ইছাপুরা চৌরাস্তা থেকে চালক জাকির হোসেনের ইজিবাইক রিজার্ভ করে লালবাড়ি ব্রিজের ঢালে যান। সেখানে পৌঁছে চুক্তি অনুযায়ী ভাড়া দেন যাত্রী।

কিন্তু জাকির হোসেন ঈদ উপলক্ষে অতিরিক্ত ভাড়া দাবি করেন। যাত্রী আলী হোসেন অনৈতিকভাবে দাবিকৃত ভাড়া না দিলে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে জাকির হোসেন ভিকটিম আলী হোসেন দেওয়ানকে কিল-ঘুষি মারতে থাকেন।

তখন চালক জাকির হোসেনের আহ্বানে অপর এক মিশুকচালক সেখানে উপস্থিত হলে দুই চালক মিলে ভিকটিমকে কিল-ঘুষি-লাথি মারতে থাকেন। যাত্রীর মৃত্যু নিশ্চিত করতে পাশের নার্সারির কাঁটাতারের বেড়ার মধ্যে ফেলে দেন। এতে যাত্রীর বুকে প্রচুর রক্তক্ষরণ হলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মুক্তা ধর আরও বলেন, গুরুতর আহত অবস্থায় আলী হোসেনকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৬ মে আলী হোসেনের স্ত্রী মিনারা বেগম অজ্ঞাতনামা ইজিবাইক ও মিশুকের চালকের বিরুদ্ধে সিরাজদিখান থানায় একটি মামলা দায়ের করেন।

জাগো নিউজ

Leave a Reply