মুন্সীগঞ্জ জেলা কারাগারে হাজতির মৃত্যু

মুন্সীগঞ্জ জেলা কারাগারে বাসুদেব (৩২) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। সোমবার (১৯ ‍জুন) দিবাগত রাত আড়াটায় তার মৃত্যু হয় বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

মুন্সীগঞ্জ সিরাজদিখানের উপজেলার খারসুর গ্রামের জীবন দেবের ছেলে বাসুদেব। তিনি সিরাজদিখান থানার একটি ডাকাতি মামলায় কারাগারে ছিলেন।

কারা কর্তৃপক্ষ জানায়, দিবাগত রাত ২টায় বাসুদেব অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক কারা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হলে কারা হাসপাতালের সহকারী সার্জনের পরামর্শ অনুযায়ী তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রুহুল আমিন স্বাস্থ্য পরীক্ষার পর আড়াইটার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

কারাগারের জেলার আবুল বাশার জানান, ডাকাতি মামলায় গ্রেফতার হয়ে ২০১৫ সাল থেকে হাজতে ছিলেন বাসুদেব। মামলা মুন্সিগঞ্জ জজ কোর্টে বিচারাধীন রয়েছে। বাসুদেব হৃদরোগে আক্রান্ত ছিলেন। এর আগে চিকিৎসার জন্য তাকে দুই বার ঢাকায় পাঠানো হয়েছিল। গতরাতে আবার ব্যথা অনুভব করেন। রাত ২টা ১৫ মিনিটে তাকে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলা ট্রিবিউন

Leave a Reply