মুন্সীগঞ্জে চেয়ারম্যান হলেন মো. মহিউদ্দিন

মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলহাজ মো. মহিউদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার ( ২৬ সেপ্টেম্বর) এই নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল তাকে বিজয়ী ঘোষণা করেন।

মহিউদ্দিন ২০১৬ সালের প্রথম নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পান। বর্তমানেও তিনি জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালন করছেন।

রাজনৈতিক জীবনে মহিউদ্দিন তিনবার কেন্দ্রীয় ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ছিলেন। ৬ দফা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও মুক্তিযুদ্ধসহ তখনকার সব রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি সক্রিয় ভূমিকা রাখেন। ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন মুন্সীগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া জেলার ছয় উপজেলার ছয়টি সদস্য পদের মধ্যে শ্রীনগর উপজেলায় (২ নং ওয়ার্ড) এম মাহাবুব উল্লাহ কিসমত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী সব ধাপ শেষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর । এদিন ৬টি উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। এই নির্বাচনে জেলার ২টি পৌরসভা আর ৬৮টি ইউনিয়নের সব জনপ্রতিনিধি প্রত্যক্ষভাবে ভোট প্রয়োগ করতে পারবেন।

সময় টিভি

Leave a Reply