টঙ্গীবাড়ি উপজেলা চেয়ারম্যান জগলুল আর নেই

তিনি দুবার উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা চেয়ারম্যান জগলুল হালদার ভুতু (৭৫) আর নেই। চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে সোমবার বিকাল ৩টার দিকে মারা যান বলে ছোট ভাই টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদার জানান।

জগলুল স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার ছোট ছেলে লুৎফর হালদার খুকু কামারখারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, রাতেই জগলুল হালদারের মরদেহ তার গ্রামের বাড়ি দিঘিরপাড়ে পৌঁছাবে। মঙ্গলবার সকাল ১০টায় টঙ্গীবাড়ি উপজেলা ময়দানে প্রথম জানাজা এবং বেলা ১২টায় উপজেলার দিঘিরপাড় অভয় চরণবিদ্যানিকেতন মাঠে দ্বিতীয় জানাজা হবে। পরে স্থানীয় কবরস্থানে তিনি শায়িত হবেন।

কবির হালদার জানান, জগলুল হালদার অসুস্থ হয়ে বেশ কিছুদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার ওপেন হার্ড সার্জারি হয়েছিল। এরপর কিছু দিন তিনি ভালো ছিলেন। সর্বশেষ তার খাদ্যনালীর টিউমার অপারেশন হয়। তারপর থেকেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

জগলুল হালদার ভুতু দিঘিরপাড়ের মৃত মমতাজ উদ্দিন হালদারের ছেলে। তিনি দিঘিরপাড় ইউনিয়ন পরিষদের দীর্ঘদিন চেয়ারম্যান ছিলেন। তিনি ১৯৮৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

১৯৮৫ সালে প্রথম উপজেলা নির্বাচনে জগলুল হালদার প্রার্থী ছিলেন। নির্বাচন পরবর্তী সময়ে সহিংসতায় প্রতিপক্ষ হামলায় তার চাচা ও ভাতিজাকে খুন হন।

১৯৯০ সালে দ্বিতীয় উপজেলা পরিষদ নির্বাচনে জগলুল চেয়ারম্যান হন। ১০৯০ সালে তিনি সারাদেশে শ্রেষ্ঠ উপজেলা চেয়াম্যান হিসেবে স্বর্ণপদক পান। ২০১৯ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বিতীয়বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

বিডিনিউজ

Leave a Reply