মুন্সীগঞ্জে সরকারি জমি উদ্ধারে অভিযান

মুন্সীগঞ্জের সিরাজদিখানে যানজট নিরসন ও সরকারি জমি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার( ৩১ অক্টোবর) বেলা ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের সরকারি বিকেবি কলেজ সংলগ্ন সড়ক ও জনপথের রাস্তার জায়গায় অবৈধভাবে পাকা দোকান নির্মাণ করায় তা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয় ও ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া ইছাপুরা চৌরাস্তায় সরকারি জায়গা দখল করে প্রায় ৩০ টি দোকান নির্মান করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল প্রভাবশালী বেশ কয়েকজন। তাদের দোকান ২৪ ঘন্টার মধ্যে মালামাল সরিয়ে জায়গা খালি করার নির্দেশ দেন নিবার্হী ম্যাজিস্ট্রেট। তাছাড়া রাজধানী হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টার অবৈধভাবে দোতলা ভবন নির্মান করায় তাদের ৭ দিনের সময় বেধে দেওয়া হয় রাস্তায় অবৈধভাবে দখল করা দোকানপাট সরিয়ে জায়গা খালি করে দেওয়ার জন্য। অন্যথায় প্রশাসনের পক্ষ থেকে আগামী এক সপ্তাহ পর উচ্ছেদ অভিযান চালিয়ে ভেঙ্গে গুড়িয়ে জায়গা খালি করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ, ইছাপুরা ইউপি চেয়ারম্যান মো. সুমন মিয়া, সিরাজদিখান প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম বাবুলসহ থানা পুলিশের একটি দল।

নিবার্হী ম্যাজিষ্ট্রেট মো. শরীফুল আলম তানভীর বলেন, উপজেলার বিভিন্ন পয়েন্টে যানজটে নানা ভাবে ভোগান্তিতে রয়েছে সাধারণ মানুষ। তাছাড়া অবৈধভাবে দখল হয়ে আছে সরকারি জায়গা। যানজট নিরসনে চৌরাস্তা গুলোয় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নোটিশ করা হয়েছে এবং সময় বেঁধে দেওয়া হয়েছে। নিধার্রিত সময় শেষে অভিযান করে ব্যবস্থা নেওয়া হবে। উপজেলার ইছাপুরা, নিমতলা, সিরাজদিখান বাজার ও মালখানগর চৌরাস্তাসহ যেখানে অবৈধ ভাবে উপজেলা পরিষদের জায়গা দখল রয়েছে এবং রাস্তার জায়গা ও ফুটপাত দখল হয়ে আছে তা উদ্ধার করা হচ্ছে এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া খাবারের দোকানে নোঙরা পরিবেশে ও পচাঁবাসি খাবার তৈরী করায় ২ জনকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার বিজ

Leave a Reply