শ্রীনগরে দক্ষিণ কামারগাঁও বেহাল রাস্তায় ভোগান্তি

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নে ৬নং ওয়ার্ডের দক্ষিণ কামারগাঁও বেহাল রাস্তায় মানুষের যাতায়াতে ভোগান্তি বেড়েছে। বৃষ্টি হলে ভাঙাচূরা ওই রাস্তা জলাবদ্ধতায় পথচারীদের দুর্ভোগ বাড়ে কয়েকগুন। দক্ষিণ কামারগাঁও-মাঠপাড়া হয়ে ভাগ্যকুল বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তাজুড়ে খানাখন্দে ভরে গেছে। এতে রাস্তায় যানবাহন চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

অন্যদিকে মাঠপাড়া, দক্ষিণ কামারগাঁও লোকালয়ে রাস্তার পাশে বেশ কিছু মিনি বালু মহাল গড়ে উঠায় বালুবাহী ড্রামট্রাক, মাহিন্দ্রাসহ অন্যান্য ট্রলির ওভারলোডিংয়ে এখানকার শাখা রাস্তাগুলো দিনদিন নাজুক হয়ে পড়ছে।

স্থানীয়রা জানান, এখানে দক্ষিণ কামারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাগ্যকুল হরেন্দ্র লাল স্কুল এন্ড কলেজ, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র, পোষ্ট অফিস, ভূমি অফিস, ভাগ্যকুল বাজার, বিভিন্ন ব্যাংক, ধর্মীয় ও ব্যবসা প্রতিষ্ঠান থাকায় প্রতিনিয়ত হাজার হাজার মানুষের যাতায়াত করতে হচ্ছে এ রাস্তায়। দীর্ঘদিনের সংস্কারের অভাবে পিচ ঢালাই ওঠে কাঁচা রাস্তায় পরিণত হচ্ছে। এতে ভাঙাচূরা রাস্তায় তারা চরম ভোগান্তির শিকার হচ্ছে। বৃষ্টি হলে যাতায়াতের রাস্তাসহ বেশীরভাগ বসতবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বিশেষ করে ইউনিয়নের ৬ ও ৭নং ওয়ার্ডের বাসিন্দারা বেশী ভোগান্তির শিকার হচ্ছে। মানুষের দুর্ভোগ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টজনদের রাস্তা সংস্কারের দাবি জানান এলাকাবাসী।

অপর একটি সূত্র জানায়, বালু ব্যবসায়ীদের কারণে এখানকার গ্রামীন রাস্তাগুলো বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছে। দক্ষিণ কামারগাঁও ও মাঠপাড়া লোকালয়ে অন্তত ১০টির ও বেশী বালু মহাল গড়ে উঠেছে। এসব বালু বিক্রির কাজে ভারিসব ট্রলির আসা যাওয়ার ফলে রাস্তা সব ভেঙে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে বেহাল রাস্তার চিত্র চোখে পড়ে। দেখা যায়, শ্রীনগর-দোহার আঞ্চলিক সড়কের সংযোগের রাস্তাটি বালু ভর্তি অসংখ্য ট্রলির দখলে। প্রতিদিন অসংখ্য ট্রলির যাতায়াতে অভাঙাচূরা পাকা রাস্তার অবকাঠামো আরো নাজুক হয়ে পড়ছে।

স্থানীয় ইউপি সদস্য শাহ আলম সারেং জানান, এর আগে পানির ড্রেনের কাজের জন্য রাস্তাটি খোড়া হয়। এখন সংস্কারের অভাবে রাস্তায় মানুষের যাতায়াতে ভোগান্তি বেড়েছে। রাস্তা সংস্কার ও জলাবদ্ধতা নিরসনের জন্য সংশ্লিষ্টজনদের তাগিদ দেয়া হচ্ছে।

নিউজজি

Leave a Reply