কামরুজ্জামান রতন আটক, সাবেক ছাত্রদল নেতাদের প্রতিবাদ

হাইকোর্টের জামিনে থাকা মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন বুধবার নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে আদালত কর্তৃক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে। এ ঘটনার গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের সাবেক নেতারা।

মুন্সীগঞ্জে পুলিশের ওপর হামলা ও শ্রমিক লীগের কার্যালয় ভাঙচুরের ঘটনায় করা পৃথক দুই মামলায় মুন্সীগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যসচিব কামরুজ্জামান রতনসহ দলটির নয়জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুরে আসামিরা মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক আমজাদ হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার রাতে এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর সরকারের জুলুম-নির্যাতন এখন মারাত্মক আকার ধারণ করেছে। গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে আওয়ামী ফ্যাসিস্ট সরকার নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে। বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ংকর রূপে আত্মপ্রকাশ করেছে।

সাবেক ছাত্রদল নেতারা বলেন, স্বাধীন বাংলাদেশ এখন যেন এক মগের মুল্লুকে পরিণত হয়েছে, যেখানে আইন-কানুন, সুষ্ঠু বিচার কিছুই নেই। মিথ্যা মামলায় হাইকোর্টের জামিনে থাকা মুন্সীগঞ্জ জেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান রতন আজ নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে আদালত কর্তৃক তার জামিন নামঞ্জুর এবং কারাগারে প্রেরণ বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের চলমান অপকর্মের অংশ।

নেতৃবৃন্দ বলেন, দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি রোধসহ রাষ্ট্র পরিচালনার সকল ক্ষেত্রে সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করতেই বিএনপিসহ বিরোধী দল ও মতের নেতাকর্মীদের ওপর নির্যাতন অব্যাহত রেখেছে। যেহেতু সরকারের জনসমর্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতি অবলম্বন করে নিজেদের কর্তৃত্ববাদী শাসন জারি রেখেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ থেকে সুশাসন বিলীন হয়ে যায়। তবে সরকারের ভয়াবহ দুঃশাসন মোকাবেলা এবং সরকারকে ক্ষমতা থেকে উৎখাতে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে। আওয়ামী সরকারের পতন এখন গণদাবিতে পরিণত হয়েছে।

বিবৃতিতে যথাক্রমে স্বাক্ষর করেন শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিব উন নবী খান সোহেল, এ বি এম মোশারফ হোসেন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলীম, আব্দুল কাদের ভুইয়া জুয়েল, হাবিবুর রশীদ হাবিব, রাজীব আহসান, আকরামুল হাসান মিন্টু, ফজলুর রহমান খোকন এবং ইকবাল হোসেন শ্যামল।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে কামরুজ্জামান রতন এর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

ঢাকাটাইমস

ছবিঃ সংগৃহিত

Leave a Reply