বিচার না পেয়ে গৃহবধূর আত্মহত্যা

মুন্সিগঞ্জ পৌরসভার খাসকান্দি এলাকায় ইঁদুর মারার ওষুধ খেয়ে নিপা বেগম এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। রোববার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের মা সালমা বেগম অভিযোগ করে বলেন, নিপার সাবেক স্বামী একই এলাকার কামালের ছেলে নুরুজ্জামান আমাকে ও আমার মেয়েকে গত ১১ ডিসেম্বর মারধর করে। আমার মেয়ের সঙ্গে তার আইনিভাবে ছাড়াছাড়ি হওয়ার পরও সে নিয়মিত আমার মেয়েকে উত্ত্যক্ত করতো। আমার মেয়ের বর্তমান স্বামী বিদেশে থাকার সুযোগে সে প্রায়ই নানা রকম ঘটনা ঘটাতো। অথচ সে নিজেও একাধিক বিয়ে করেছে। পরে এসব নিয়ে আমরা মুন্সিগঞ্জ সদর থানায় গত ১২ ডিসেম্বর একটি অভিযোগ করি। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। পুলিশের কাছে আমরা বারবার গিয়েছি। পুলিশ বিচারের আশ্বাস দিলেও আমার মেয়ে বিচার না পেয়ে রাগে-ক্ষোভে আত্মহত্যার পথ বেছে নেয়।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. এস এম ফেরদৌস জানান, শনিবার রাত ১০টার দিকে ইদুরের ওষুধ খাওয়া অবস্থায় ঐ নারীকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। হাসপাতাল থেকে পরীক্ষা শেষে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু স্বজনরা তাকে এখানেই ভর্তি রাখেন।

মুন্সিগঞ্জ সদর থানার ওসি মো. তারিকুজ্জামান বলেন, তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন এবং আজকে তার মৃত্যু হয়। আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি রোববার (১৮ ডিসেম্বর) ওই গৃহবধূ স্থানীয় বখাটেদের উৎপাতে অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে পরে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। থানায় একটি অভিযোগ ছিল। পুলিশ তদন্ত করছিলো। এর মধ্যেই এ ঘটনা ঘটে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply