রিকাবি বাজারে নিষিদ্ধ ঘনচিনি বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা

মুন্সীগঞ্জের সদর উপজেলার রিকাবি বাজারে নিষিদ্ধ ঘনচিনি বিক্রির দায়ে এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার রিকাবি বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

মুন্সীগঞ্জ ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আসিফ আল আজাদ জানান, বর্ণিক স্টোর নামক দোকানে জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং এবং নিষিদ্ধ ঘনচিনি বিক্রি করা হচ্ছে এবং দোকানটিতে পণ্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন না করায় দোকানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে মুন্সীগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ জানান, বর্ণিক স্টোর নামক দোকানে জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রংসহ নিষিদ্ধ ঘনচিনি বিক্রি করায় এবং দোকানটিতে পণ্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন না করায় দোকানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় দোকানিকে সংশোধন হবার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও জানান, আইসক্রিম, লেবুর শরবত ও মাঠা বানাতে অসাধু ব্যবসায়ীরা চিনির পরিবর্তে ঘনচিনি ব্যবহার করে থাকে। যাহা নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুযায়ী সোডিয়াম সাইক্লামেট (ঘনচিনি) নিষিদ্ধ। এটা মানুষের শরীরে দুরারোধ্য ব্যাধি তৈরি করে। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. জামাল উদ্দিন মোল্লা ও সদর থানা পুলিশের একটি দল।

মানবজমিন

Leave a Reply