বিদ্যুতের তার চুরির মামলায় চেয়ারম্যানের ছেলে কারাগারে

মুন্সীগঞ্জের শ্রীনগরে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার চুরির ঘটনায় এমএ নাদিম (৩৯) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাদিম ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলার বাস্তা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত লিয়াকত আলীর ছেলে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে তাকে শ্রীনগর উপজেলার হাঁসাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, গত ৩১ ডিসেম্বর রাতে শ্রীনগর উপজেলার হাঁসাড়া এলাকায় বিদ্যুৎ চলে যাওয়ায় শ্রীনগর পল্লী বিদ্যুৎ সমিতির লোকজন ক্রটির স্থান চিহ্নিত করতে নামে। এসময় তারা দেখতে পান হাঁসাড়া কুমারপাড়া এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পশ্চিম পাশের ৩৩ কেভি আন্ডারগ্রাউন্ড কেবল লাইনের সংযোগস্থল থেকে ৩০ মিটার ক্যাবল দুবৃর্ত্তরা কেটে নিয়ে যাচ্ছে। পল্লী বিদ্যুতের লোকজন ধাওয়া করলে দুবৃর্ত্তরা বৈদ্যুতিক তার নিয়ে পালিয়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেল (ঢাকা মেট্টো ল ৬১-৭৩২৯) রেখে পালিয়ে যায়। চুরি হওয়া তারের আনুমানিক মূল্য প্রায় ২ লাখ ৭১ হাজার টাকা।

এই ঘটনায় শ্রীনগর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর মো. আতিকুর রহমান খান বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন। এরপর তদন্তে নামে পুলিশ। প্রযুক্তির সহায়তায় শ্রীনগর থানা পুলিশ মঙ্গলবার বেলা ১১টার দিকে হাঁসাড়া এলাকা থেকে এমএ নাদিমকে গ্রেপ্তার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীনগর থানা পুলিশের এসআই অংকুর কুমার ভট্টাচার্য জানান, আসামিকে গ্রেপ্তার করে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে শ্রীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, গ্রেপ্তারকৃত নাদিমকে ৫ দিনের পুলিশ রিমান্ডসহ আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

ব.ম শামীম/এমজেইউ

Leave a Reply