মুন্সীগঞ্জ সদর উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তার সম্মেলন কক্ষে যৌথ সভার মাধ্যমে এ ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) স্নেহাশীষ দাশ।

মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সদর উপজেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায় ৩১৬টি গৃহহীন ও ভুমিহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। চতুর্থ পর্যায়ে মিরকাদিমে আরও ৭৫টি ঘর আগামী ১৫ মার্চে হন্তান্তর করার কথা রয়েছে।

হোসাইন মো. আল-জুনায়েদ বলেন, সদর উপজেলায় যেসব পরিবারগুলো ভূমিহীন-গৃহহীন ছিল, আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে তাদের তালিকা করি। সেই তালিকা যাচাই-বাছাই করে গত কয়েক বছরে চারটি পর্যায়ে ৩৯১টি পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও অনেক পরিবারকে খাস জমি বন্দোবস্ত দেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) স্নেহাশীষ দাশ বলেন, আমাদের জানামতে সদর উপজেলার স্থায়ী কোনো বাসিন্দা ভূমি ও গৃহহীন নেই। তাই এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে। এর পরেও যদি কেউ ভূমিহীন ও গৃহহীন হিসেবে আমাদের কাছে আবেদন করেন, তাদের জন্য ঘরের ব্যবস্থা করা হবে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মো. আল-জুনায়েদের সভাপতিত্বে ও সদর উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো. হাসিবুর রহমানের সঞ্চালনা এসময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান আনিস, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আফছার উদ্দিন ভূইয়া উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/এসএস

Leave a Reply