স্বাবলম্বী হতে বন্ধুকে খুন করে অটোরিকশা ছিনতাই

মুন্সিগঞ্জ সদরের আজমপুর এলাকায় চালককে কুপিয়ে হত্যার পর অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় জড়িত দুই বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৫ মার্চ) গভীর রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা দেওভোগ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কুমিল্লার জেলার লালমাই এলাকার মতিউর রহমানের ছেলে মো. নাইম উদ্দিন ও রংপুরের পীরগাছা এলাকার রাজা মিয়ার ছেলে হানিফ। তারা দুজনই নারায়ণগঞ্জের অস্থায়ী বাসিন্দা ও অটোচালক। সিসিটিভি ফুটেজ ও তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঘটনার ৭ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন।

এর আগে বুধবার সন্ধ্যায় আজমপুর এলাকায় নাইম ও হানিফের হাতে খুন হন অটোচালক আল আমিন।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, আল আমিন হত্যায় জড়িত হানিফ ও নাইম নিহতের পূর্বপরিচিত। সামনে ঈদ, তাদের আর্থিক স্বাবলম্বী হওয়া প্রয়োজন। এজন্য তারা আল আমিনকে হত্যার পরিকল্পনা করেন। বুধবার নাইম ও হানিফ যাত্রী হয়ে আল আমিনকে নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জে আসেন। পরে তারা বিভিন্ন সড়ক ঘুরে সন্ধ্যার পর বজ্রযোগনী ইউনিয়নের আজিমপুর এলাকায় পৌঁছালে প্রকৃতির ডাকে সাড়া দেবেন বলে দুজনই গাড়ি থেকে নামেন।

আল আমিনও গাড়ি থেকে নামলে দুইজন তার গলা চেপে ধরে ছুরি দিয়ে গলা কেটে দেন। এ সময় আল আমিন ছিটকে যাওয়ার চেষ্টা করলে হানিফ তাকে ছুরি দিয়ে উপর্যুপুরি কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যান।

পুলিশ সুপার জানান, ঘটনার পরপরই ঘটনাস্থলের পার্শ্ববর্তী তদন্ত কেন্দ্র ও জেলা আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে জেলার বিভিন্ন সড়কের ৬-৭ ঘণ্টার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে। এর মধ্যে কিছু অটোর ছবি নিহতের স্বজনদের দেখিয়ে অটোরিকশাটি শনাক্ত করা হয়। পরে তথ্যপ্রযুক্তির সাহায্যে রাতেই জড়িতদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করেছেন। এরমধ্যে হানিফের নামে আগেও একটি মামলা রয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে জেল হাজতে পাঠানো হয়েছে। নিহত আল আমিন মাদারীপুরের লক্ষ্মীপুর এলাকার আবু তালেবের ছেলে।

আরাফাত রায়হান সাকিব/এফএ/জেআইএম

Leave a Reply