শ্রীনগরে বিরোধপূর্ণ জায়গায় ভবন নির্মাণ কাজ শুরু করায় উত্তেজনা

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের আল-আমিন বাজার সংলগ্ন একটি বিরোধপূর্ণ জায়গায় মার্কেট নির্মাণ কাজ শুরু করায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। ওই এলাকার মো. হাবিবুর রহমান গং বিরোধপূর্ণ ওই জায়গা গত কয়েকদিন আগে কাজ শুরু করলে একই এলাকার ফরেজ মোড়ল গংদের মধ্যে উত্তেজনা বাড়ে।

জানা যায়, শ্রীনগর-দোহার আঞ্চলিক সড়কের আল-আমিন বাজার সংলগ্ন রাস্তার দক্ষিণ পাশে কামারগাঁও মৌজার (এসএ ২০১৯, সিএস ও এসএ ১৩৮, আরএস ১৩৫ মোট ৮০ শতাংশ সম্পত্তির) ১৮ শতাংশ জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। এনিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। অভিযোগ উঠেছে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা থাকা শ্বর্তেও হাবিবুর রহমান গং পেশীশক্তির বলে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার বিকালে সরেজমিনে গিয়ে ওই জায়গায় বহুতল ভবন নির্মাণে বেশকিছু শ্রমিককে কাজ করতে দেখা যায়। এ সময় হাবিবুর রহমান ও তার লোকজনকে উপস্থিত থাকতে দেখা গেছে। হাবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ক্রয় সূত্রে জায়গাটির মালিক তারা। তাই কাজ শুরু করছেন।

আদালতে চলমান মামলা রয়েছে এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, ওই পক্ষটি আদালতে একটি রেকর্ড সংশোধনীর মামলা করেছে। এই জায়গায় কাজের বিষয়ে আদালতের কোন নিষেধাজ্ঞা রয়েছে কি না তা আমাদের জানা নেই।

ফরেজ মোড়ল বলেন, হাবিবুর রহমানরা কয়েকদিন ধরে আমাদের জায়গায় কাজ করছে। গত ২৭ মার্চ মুন্সিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালত থেকে নিষেধাজ্ঞা জারি করেছেন। শ্রীনগর থানায় এ বিষয়ে কোন অভিযোগ নিচ্ছে না আদালতের নিষেধাজ্ঞার কপিও দেখাইছি কোনো লাভ হয়নি।

স্থানীয় ইউপি সদস্য নুরুল আমিন মোড়ল বলেন, ফয়েজ মোড়ল আমার মামা। মঙ্গলাবার বিকালে থানায় আমিও গিয়েছি অভিযোগ দায়েরের জন্য কিন্তু দীর্ঘক্ষণ বসে থেকে বাড়িতে ফিলে আসি। থানা পুলিশ আমাদের কোনো অভিযোগ নিতে রাজি হয়নি।

এ বিষয়ে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, এই জায়গা নিয়ে এর আগে দুই পক্ষেই থানায় একাধিক পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। যেহেতু অস্থায়ী নিষেধাজ্ঞার স্টে-অর্ডার হয়েছে। আদালতের নির্দেশ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। তাই নতুন করে থানায় কোনো অভিযোগ নেয়ার প্রয়োজন মনে করিনি।

নিউজজি

Leave a Reply