মুন্সিগঞ্জে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, বাড়িঘর ভাঙচুর

মুন্সিগঞ্জে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (১২ এপ্রিল) শিলই ইউনিয়ন বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এসময় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ও বেশ কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইউনিয়ন বিএনপির কমিটিকে কেন্দ্র করে বর্তমান সভাপতি সাঈদ ব্যাপারীর সঙ্গে চাচাতো ভাই সভাপতি প্রার্থী বাদশা ব্যাপারীর বিরোধ চলে আসছিল। সে বিরোধকে কেন্দ্র করে মঙ্গলবার বিকেলে বাদশা ব্যাপারীর ভাতিজা সৌদি প্রবাসী মাইনুদ্দিন ব্যাপারীকে মারধর করে সাইদ ব্যাপারীর লোকজন। পরে রাতে ইউনিয়ন বিএনপির সভাপতি প্রার্থী বাদশা ব্যাপারী ও সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন ব্যাপারীর বাড়িঘরে হামলা চালায়। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণে গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুধবার ভোর ৫টার দিকে পাল্টা হামলা চালিয়ে সাঈদ ব্যাপারীর ঘরে গুলি ও বাড়িঘরে ককটেল বিস্ফোরণ ঘটায় বাদশা ব্যাপারীর লোকজন। এ ঘটনায় ইউনিয়নে আতঙ্ক বিরাজ করছে।

তবে হামলার বিষয়টি অস্বীকার করে ইউনিয়ন বিএনপির বর্তমান সভাপতি সাঈদ ব্যাপারী বলেন, তুচ্ছ ঘটনায় কেন্দ্র করে বুধবার ফজর নামাজের পর হঠাৎ করে আগ্নেয়াস্ত্র ও ককটেল নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ও গুলি চালায়। এছাড়াও বাদশা ব্যাপারীর লোকজন আগ্নেয়াস্ত্র নিয়ে হুমকি দেন।

গুলির খোসা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মুন্সিগঞ্জ সদর থানার এসআই সাচ্চু জানান, ঘটনাস্থল পরিদর্শন করে উভয়ের বাড়ি থেকে তাজা ককটেল ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কোনো পক্ষ এখন পর্যন্ত লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/জেআইএম

Leave a Reply