মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে লেগুনা বন্ধ : দুর্ভোগে যাত্রীরা

মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ চলাচলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। মুক্তারপুর লেগুনা স্ট্যান্ডে চাঁদাবাজদের দৌরাত্ম্যের কারণে শনিবার থেকে মুন্সীগঞ্জের শ্রমজীবী মানুষের লেগুনাতে চলাচলের পথটি বন্ধ হয়ে যায়।

প্রতিদিন মুন্সীগঞ্জ থেকে ১০ হাজারেরও বেশি লোক নারায়ণগঞ্জ ও ঢাকায় কর্মক্ষেত্রে গিয়ে থাকেন। প্রতিদিন গাড়ি প্রতি ৩০০ টাকা নারায়ণগঞ্জের শ্রমিকদের মাধ্যমেই জমা নেয় বর্তমান বুড়িগঙ্গা ট্রান্সপোর্ট মালিক সমিতি। আর এই টাকার বণ্টন নিয়েই চলছে দেন-দরবার। এ নিয়ে দ্বন্দ্বে দুই দিন ধরে লেগুনা চলাচল বন্ধ রয়েছে।
এ বিষয়ে লেগুনা মালিক সমিতির (বুড়িগঙ্গা ট্রান্সপোর্ট) সভাপতি মোহাম্মদ দিদার বলেন, মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকার ফাইজুরের নেতৃত্বে মুক্তারপুর থেকে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় লেগুনা চলাচল বন্ধ করে দেয়া হয়। ফাইজুরের প্রথম দাবি ছিল একটি লেগুনা এই রুটে যোগ করার। আমরা তাদের দাবি মেনে নেই। আবার নতুর ফন্দি করে মোটা টাকা দাবি করে আসছে সে। আমরা শ্রমজীবী মানুষ, আর কত দাবি মানব? বিষয়টি আমরা মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি সাহেবকে অবগত করেছি। থানায় অভিযোগ করছেন কি না জানতে চাইলে দিদার বলেন, আজকের মধ্যে সমাধান না আসলে চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযোগ করব।

এ বিষয় মুন্সীগঞ্জ নয়াগাঁও এলাকার ফাইজুরের সাথে কথা হলে তিনি বলেন, ‘তারাই মিথ্যা কথা ছড়িয়ে এলাকার সম্মান নষ্ট করতে চাইছেন এবং প্রতি লেগুনায় চাঁদা আদায় করছেন। এ অবস্থায় আমরা কয়েকজন শনিবার লেগুনা স্ট্যান্ডে গেলে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। আলোচনা করে তারপরে চলবে।’
এ বিষয় মুন্সীগঞ্জ সদর থানায় যোগাযোগ করলে থানা কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাননি বলে জানান।

সদর ট্রাফিক অফিসেও যোগাযোগ করলে ট্রাফিক ইন্সপেক্টর বজলুর রহমান বলেন, জাহিদ মেম্বারের লোকজন গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছেন। মালিক সমিতির টাকা মুন্সীগঞ্জ এলাকার লোকজনের আদায় করতে চাওয়া অনৈতিক। যেহেতু গাড়িগুলো মালিক সমিতির আন্ডারে চলছে। এটা মানুষকে ভোগান্তির মাঝে ফেলে টাকা আদায় চেষ্টা মাত্র।

নয়া দিগন্ত

Leave a Reply