মোল্লাকান্দিতে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে কলেজছাত্র গুলিবিদ্ধ

মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে কাউসার আহমেদ (২০) নামের এক কলেজ ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে মোল্লাকান্দি ইউনিয়নের মাকহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ কাউসার মো. সানাউল্লাহর ছেলে। তিনি সরকারি হরগঙ্গা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র ফয়সাল সরদার গ্রুপ ও নাহিদ গ্রুপের বিরোধ চলে আসছিল। দুই গ্রুপই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। পূর্ব বিরোধকে কেন্দ্র করে রোববার সকাল থেকে এলাকায় উত্তেজনা চলছিল। দুপুরে দুটি গ্রুপ মুখোমুখি হলে সংঘর্ষ ঘটনা ঘটে। এসময় মাকহাটি এলাকায় ধাওয়া পাল্টা ও গুলাগুলির ঘটনায় কলেজছাত্র কাউসার গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ কাউসার আহমেদের মা জানান, এলাকায় অনেক দলাদলি হয়। আমরা কোনো দল করি না। আমি সরকারি চাকরি করি। বাসা থেকে মুন্সিগঞ্জ হাসপাতালে আসার সময় দেখি মুখ বেঁধে দুইপক্ষ গোলাগুলি করছিল। আমার ছেলে কোনো দলের মধ্যে ছিল না। তার গায়ে গুলি লেগেছে আমি এর বিচার চাই।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহাগ হাসান জানান, রোগীর গায়ে হাতে পায়ে বিভিন্ন স্থানে শর্টগানের গুলিবিদ্ধ ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

মুন্সিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান জানান, পূর্ব বিরোধকে কেন্দ্র করে নাহিদ ও ফয়সাল গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে ওই বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে ডিবি পুলিশ কাজ করছে। ওখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/জিকেএস

Leave a Reply