মুন্সিগঞ্জে ছররা গুলিতে আহত শিশু তাবাসসুমের অবস্থার উন্নতি

মুন্সিগঞ্জ সদরের আধারা ইউনিয়নে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ছররা গুলিতে আহত সাত মাসের শিশু তাবাসসুমের শরীরের অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক আলাউদ্দিন।

আলাউদ্দিন জানান, শিশু তাবাসসুমের অবস্থা অনেকটা উন্নতির দিকে। তার ডানহাতে ও পেটে গুলি লেগেছে। এগুলো অস্ত্রোপচারের মাধ্যমে বের করলে শিশুটির অবস্থা আরও খারাপ হতে পারে। এ জন্য তার শরীর থেকে গুলি বের করা সম্ভব হবে না। শিশুটি ভালো আছে যেকোনো সময় তাকে ছেড়ে দেওয়া হবে।

শিশুটির মামা রাজা জানান, কিছুক্ষণ আগে চিকিৎসক এসেছিল তাবাসসুমকে দেখার জন্য। তারা জানিয়েছেন, তাবাসসুমের শরীরে গুলি রয়েছে। এক্স-রে ফিল্মে গুলিগুলো দেখা যাচ্ছে। কিন্তু অস্ত্রোপচারের মাধ্যমে গুলিগুলো বের করলে শিশুটির অবস্থার অবনতি হতে পারে, এ জন্য অস্ত্রোপচার করবেন না চিকিৎসকরা। তাবাসসুমের অবস্থা ভালো, তাই ওকে যেকোনো সময় ছেড়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুন্সিগঞ্জ বকুলতলা সোলারচর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এ ঘটনায় তাবাসসুম ছাড়াও ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে তাবাসসুমের চাচাতো ভাই জুয়েলও পায়ে গুলিবিদ্ধ হয়। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

কাজী আল-আমিন/এমএএইচ/এএসএম

Leave a Reply