শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধনের অভিযোগে বিদ্যালয়ের কমিটি বাতিল ও প্রধান শিক্ষকের বেতন স্থগিত

নাছির উদ্দিন: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার শেখর নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে ক্লাস বন্ধ করে মানববন্ধন করানোর অভিযোগ শিরোনামে গত ২০ মার্চ সংবাদ প্রকাশের পর। বিষয়টি গুরুত্ব সহকারে দেখে শিক্ষা অধিদপ্তর। জেলা শিক্ষা অফিস থেকে তদন্ত শেষে প্রায় ৪মাস পর গত ১০ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেওয়া হবে না সেই কারণ দর্শানোর নোটিশ দেয়। অভিযোগের সত্যতা পাওয়ার পরে গত আগষ্ট মাস থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের এমপিওর বেতন স্থগিত করে দেয় শিক্ষা অধিদপ্তর। পরবির্তিতে গত ১১ই সেপ্টেম্বর ম্যানেজিং কমিটি বাতিলকরনসহ নতুন এডহক কমিটি গঠনের নির্দেশ দেয় মাধ্যমিক উচ্চ শিক্ষা বোর্ড।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত নোটিশ সূত্রে জানাযায়, ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত প্রবিধানমালা ২০০৯ এর প্রবিধি ৩৮(১) অনুযায়ী, ম্যানেজিং কমিটি(৭ ও ৮ ধারায় গঠিত) বাতিলকরনসহ প্রবিধি ৩৯(১) ধারা অনুযয়ী এডহক কমিটি গঠনের অনুমতি প্রদান করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন করানোর কারণে শাস্তি স্বরূপ আমার বেতন স্থগিত করা হয়েছে।

বিদ্যালয়ে সভাপতি পলু দাস বলেন, আমিতো নারায়ণগঞ্জে থাকি তাই এখনও চিঠি হাতে পাইনি। রবিবারের দিন বিদ্যালয়ে গিয়ে চিঠি দেখে মন্তব্য করতে পারব।

Leave a Reply