জামানত হারাচ্ছেন মাহি বি চৌধুরী

মুন্সিগঞ্জ-১ (সিরাজদিখান-শ্রীনগর) আসনে জামানত হারাচ্ছেন আসনটির বর্তমান সংসদ সদস্য মাহি বি চৌধুরী। এই আসনে ১৭০ কেন্দ্রে তিনি সর্বমোট ভোট পেয়েছেন ১৭ হাজার ৯৩৩টি।

এখানে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন মহিউদ্দিন আহমেদ। তার প্রাপ্ত ভোট ৯৫ হাজার ৮৬০। ভোটে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির। তিনি পেয়েছেন ৬১ হাজার ৫৪০ ভোট। ১৭ হাজার ৯৩৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আসনটির বর্তমান সংসদ সদস্য ও বিকল্প ধারা বাংলাদেশের যুগ্মমহাসচিব কুলা প্রতীকের মাহি বি চৌধুরী। আর ৬ হাজার ৩৩৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন অন্তরা সেলিমা হুদা। মুন্সিগঞ্জ ১ আসনে ৯ প্রার্থী সর্বমোট ১ লাখ ৮৮ হাজার ৩৬৩ ভোট পেয়েছেন।

বিধান অনুযায়ী, মোট প্রদত্ত ভোটের অন্তত সাড়ে ১২ শতাংশ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসাবে জামানত বাঁচাতে তার প্রয়োজন ছিল অন্তত ২৩ হাজার ৫৪৫ ভোটের।

উল্লেখ্য, এই আসনে মোট ভোটার ২০২৩ সালের ইসির সর্বশেষ তথ্য অনুযায়ী শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার ২৮টি ইউনিয়ন নিয়ে গঠিত মুন্সীগঞ্জ ১ আসন এ আসনে ভোটারের সংখ্যা ৫ লাখ ৮ হাজার ৯৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬১ হাজার ৮৪৮ জন ও নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ১৩৮ জন। শ্রীনগর উপজেলায় ভোটার ২ লাখ ৫৩ হাজার ৭৫৮ জন ও সিরাজদিখান উপজেলায় ভোটার ২ লাখ ৫৫ হাজার ২১২ জন। এখানে ১৭০টি ভোটকেন্দ্রের ১০৮৫টি ভোটকক্ষে ব্যালট পেপার পদ্ধতিতে এবারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

কালবেলা

Leave a Reply