কুমিল্লা থেকে অপহৃত মাদরাসাছাত্রী ১৬ দিন পর মুন্সীগঞ্জে উদ্ধার

মুন্সীগঞ্জ থেকে অপহৃত এক মাদরাসাছাত্রীকে (১৪) কুমিল্লার মনোহরগঞ্জ থেকে অপহরণের ১৬ দিন পর উদ্ধার করা হয়েছে। এ সময় ওমর ফারুক নামের এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ মে) মুন্সীগঞ্জের ভবেরচর এলাকা থেকে ভিকটিম মাদরাসাছাত্রীকে উদ্ধার করা হয়। রাতে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে ওসি জানান, মনোহরগঞ্জের বিপুলাসার মাদরাসার নবম শ্রেণির এক ছাত্রীকে একই উপজেলার সাইকচাইল গ্রামের হেলাল উদ্দিনের ছেলে পারভেজ আলম (১৯) প্রতিনিয়িত প্রেমের প্রস্তাবসহ বিয়ের প্রলোভন দিয়ে উত্ত্যক্ত করতেন। এর প্রেক্ষিতে গত ১ মে ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যান পারভেজ ও তার সহযোগীরা। ৯ মে অপহৃত ছাত্রীর মা বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় পারভেজসহ চারজনের নামে অপহরণের মামলা দায়ের করেন। পরে তথ্য-প্রযুক্তির সহযোগিতায় বুধবার (১৫ মে) পারভেজের ভাই ওমর ফারুককে গ্রেপ্তার করে পুলিশ।

ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জের ভবেরচর এলাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।
ওসি আরো জানান, উদ্ধারের পর বৃহস্পতিবার দুপুরে ভুক্তভোগী ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষা এবং আদালতে জবানবন্দি রেকর্ড করার পর তার মায়ের জিম্মায় দেওয়া হয়েছে। গ্রেপ্তার ফারুককে জেলহাজতে পাঠানো হয়েছে। পারভেজসহ অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

কালের কন্ঠ

Leave a Reply