ধলেশ্বরীতে গরু ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ৪

মুন্সিগঞ্জের ধলেশ্বরী নদীতে মারধর করে গরুর ট্রলার ছিনতাইয়ের চেষ্টাকালে চার যুবককে গ্রেফতার করেছে নৌ পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর দেড়টার দিকে সদর উপজেলা মিরকাদিম সংলগ্ন নদী থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ট্রলার ও লাঠিসোটা জব্দ করা হয়।

আটকরা হলেন, মো. শুভ (২৬), আলিফ (২২), আকমল হোসেন (৪৫), মো. করিম (৩৬)। তাদের সবার বাড়ি মিরকাদিম পৌরসভার বিভিন্ন এলাকায়। গরু ছিনতাই করে তারা মিরকাদিম হাটে নেওয়ার চেষ্টা করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

মুক্তারপুর নৌপুলিশ ফাড়ির ইনচার্জ সাজ্জাদ করিম খান জাগো নিউজকে বলেন, হাটে গরু সরবরাহে নির্বিঘ্ন করেতে মুন্সিগঞ্জে নদীপথে নৌপুলিশের তদারকি চলছিলো। দুপুরে ধলেশ্বরী নদীতে অর্ধশত গরু নিয়ে হাটের উদ্দেশ্যে যাওয়ার পথে একটি ট্রলার আটকে গরু ছিনতাইয়ের খবর পেয়ে মিরকাদিম সংলগ্ন নদীতে অভিযান পরিচালনা করা হয়।

পরে দেখা যায় দুটি ট্রলার যোগে ৪০-৫০জন লাঠিসোটা নিয়ে একটি পশুবাহী নৌযান নদীর পাড়ে নোঙরের চেষ্টা করছেন। এসময় ছিনতাইকারীদের একটি ট্রলারে থাকা চারজনকে আটক করা সম্ভব হয়। কিন্তু বাকিরা পালিয়ে যান। তাদের ট্রলারসহ লাঠিসোঁটা জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, আটকদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন। নৌপথের নিরাপত্তায় নজরদারি আরও বৃদ্ধি করা হবে। ছিনতাইয়ের কবলে পড়া পশুবাহী নৌযানটি নিরাপদে গন্তব্যের উদ্দেশ্যে চলে গেছে।

আরাফাত রায়হান সাকিব/এনআইবি/জিকেএস

Leave a Reply