শফিকুল কবির আত্মসমর্পণ করবেন

দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শফিকুল কবির সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা মোকাবেলা করতে কয়েকদিনের মধ্যেই বিচারিক আদালতে পরিবার-পরিজন নিয়ে তিনি আত্মসমর্পণ করবেন। বৃহস্পতিবার এক লিখিত বিবৃতিতে শফিকুল কবির বলেন, ‘আমার সম্পত্তি ও বাড়ি দখলের অপচেষ্টায় স্থানীয় আব্বাস দেওয়ান (রিতার মামা) উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা সাজিয়ে আমাকে ও আমার পরিবারকে ফাঁসানোর ষড়যন্ত্র করেছে।’ তিনি আরও বলেন, আত্মহননের ঘটনার খবর পেয়ে তিনি জুরাইনে গিয়েছিলেন। কিন্তু আলমবাগে ঢোকার পথে কয়েকজন লোক তাকে বাধা দিয়ে বলেন, আব্বাসের লোকজন বৌবাজারের কাছে পাহারায় আছে। তারা তাকে এবং তার ছেলেকে মেরে ফেলতে পারে উল্লেখ করে শফিকুল বিবৃতিতে বলেন, এরপর হতবিহ্বল হয়ে তিনি ফিরে যান।

আলমবাগের শিল্পপতি আলম হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, সে ঘটনায় প্রথমে যেমন বিভ্রান্তি ছিল পরে সঠিক রহস্য উন্মোচন হয়েছে। এ আত্মহনের ঘটনাটিও তেমনি একটি ঘটনা।

গত ১১ জুন নতুন জুরাইনের আলমবাগের ২২৯ নম্বর বাসার (সোনারতরী) দ্বিতীয় তলা থেকে শফিকুল কবিরের সন্তান রাশেদুল কবিরের স্ত্রী ফারজানা কবির রিতা, তার ছেলে ইশরাক কবির পাবন বিন রাশেদ ও মেয়ে রাইশা রাশমিন পায়েলের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তাদের লাশ উদ্ধারের সময় ওই ঘরের প্রতিটি কক্ষের দেয়ালজুড়ে পাবন ও পায়েলের ‘কষ্টগাঁথা’ লেখা ছিল। যেখানে শফিকুল কবিরের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ ছিল। মৃত্যুর জন্য তাকে দায়ী করা হয়।

দেয়ালের ওইসব লেখা নিয়ে শফিকুল কবির বিবৃতিতে বলেন, ওই হাতের লেখাগুলো আব্বাসের দুই মেয়ে আঁখি ও রাখির হাতের লেখার সঙ্গে পুলিশ মিলিয়ে দেখলে রহস্যের জট খুলে যেতেও পারে। কারণ প্রতিদিন সন্ধ্যায় আব্বাসের স্ত্রী দুই মেয়েকে নিয়ে রিতার সঙ্গে কথাবার্তা বলতে আসত। শফিকুল কবির বিবৃতিতে আরও উল্লেখ করেছেন, ৯ মে সকালে সিঁড়ির গোড়ায় দাঁড়িয়ে রিতার সঙ্গে তার শেষ কথা হয়। তখন রিতাকে তিনি বলেছিলেন, ৬ তারিখের মতো পারিবারিক অশান্তি আর যাতে না ঘটে, সবাইকে নিয়ে তিনি বারদীর পৈতৃক বাড়িতে যাচ্ছেন, জুলাইয়ের ১ তারিখে ফিরবেন। বিবৃতিতে তিনি উল্লেখ করেন, সে সময় রিতা শান্তভাবে বলেছিল, বাবা চিন্তা করবেন না, রাশেদের সঙ্গে আমার কথা হয়েছে। পাবন ও পায়েলের পরীক্ষা হয়ে গেলে ৩০ জুনের আগেই আমি শিফট করব।

পরদিন বাড়ির সবাইকে নিয়ে বারদী চলে যাই। শফিকুল কবির আরও বলেন, রিতার ১০০ ভরি গহনা, গৃহসজ্জাসামগ্রী জুনের ১ তারিখ থেকেই রিতা ৩৭০ নম্বর বাড়িতে পাঠিয়েছে। ড্রাইভারকে বিষ আনার বিনিময়ে ১৪ লাখ টাকার গাড়ি দিয়ে দেওয়ার ব্যাপারে বিবৃতিতে উল্লেখ করা হয়, আব্বাসকে না জানিয়ে বিষ এনে দেবে বা গ্যারেজ থেকে গাড়ি বের করবে এটি অবিশ্বাস্য। সংবাদ বিজ্ঞপ্তি।

ঘুমের ওষুধ এনেছিল ড্রাইভার আলামিন

এদিকে সমকাল প্রতিবেদক জানান, গ্রেফতারকৃত গাড়িচালক আলামিন (২৮) গোয়েন্দা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে, আত্মহত্যার পরিকল্পনার কথা সে জানত। ‘মরে যাব, আর বাঁচতে চাই না’_ এমন কথা প্রায়ই তাকে বলতেন ফারজানা কবির রিতা। সর্বশেষ গত ৮ জুন তিনি আলামিনকে দিয়ে দয়াগঞ্জের একটি ফার্মেসি থেকে ১০ পাতা ঘুমের ওষুধ আনান। এর আগে দেয়ালে লেখার জন্য রঙ ও রঙতুলি কেনা হয় বলে পুলিশকে জানিয়েছে আলামিন। ৯ জুন সকালে গাড়িটি নিয়ে ঢাকা থেকে পালিয়ে যায় আলামিন।

গত বুধবার গোপালগঞ্জ সদর উপজেলার গুয়াধানা এলাকার পাগল বিশ্বাসের বাড়ি থেকে আলামিনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার কাছ থেকে রিতার নোহা গাড়িটি (ঢাকা মেট্রো-গ-১৪-৬০৭৭) উদ্ধার করা হয়। এদিকে রিতার বাসার গৃহকর্মী জিন্নাত আরাকে ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক গোলাম মোস্তফা।

আজ শনিবার রিমান্ডের আবেদন জানিয়ে আলামিনকে আদালতে হাজির করার কথা গতকাল শুক্রবার পর্যন্ত মা ও দুই শিশুসন্তানের আত্মহননের দায়ে অভিযুক্ত রিতার স্বামী রাশেদুল কবির, দ্বিতীয় স্ত্রী রাজিয়া সুলতানা স্মৃতি, শ্বশুর শফিকুল কবিরসহ অন্য কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ডিবি সূত্র জানায়, রাশেদুলের সঙ্গে রিতার দাম্পত্য কলহের বিষয়টি গাড়িচালক আলামিন জানত। মাঝে মধ্যে রিতাই আলামিনকে বলতেন, এভাবে আর বেঁচে থাকা যায় না। এছাড়া শ্বশুর-শাশুড়ি, স্বামী ও ননদরা রিতার কাছ থেকে জুন মাসের মধ্যে বাড়ি ছেড়ে দেওয়ার জন্য স্ট্যাম্পে জোর করে স্বাক্ষর নেওয়ার পর মানসিকভাবে অনেকটাই ভেঙে পড়েন রিতা। এ কারণেই তিনি আত্মহত্যা করেন আলামিনের ধারণা। রিতা তাকে বলেছেন, ‘আমরা মারা যাওয়ার পর তুই গাড়িটি নিয়ে যাস।’ এজন্য গাড়িটি নিয়ে সে পালিয়ে যায় বলে জানিয়েছে আলামিন।

কদমতলী থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা সমকালকে বলেন, গৃহকর্মী জিন্নাত আরাকে ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে সে। তিনজনের মৃত্যু কীভাবে হয়েছে তা ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত নিশ্চিত হওয়া যাবে না।

[ad#co-1]

Leave a Reply