অক্টোবরে সবাইকে নতুন খবর দিব

চ্যানেল আইতে আজ সন্ধ্যায় দেখানো হবে ধারাবাহিক নাটক হূদয়ের কাছের বিষয়। রাবেয়া খাতুনের উপন্যাস অবলম্বনে নাট্যরূপ দিয়েছেন কামাল খান ও শাহাবুদ্দীন আহমেদ। পরিচালনা করেছেন কামাল খান। উপদেষ্টা পরিচালক হুমায়ূন ফরীদি। এখানে অভিনয় করেছেন বাঁধন। কথা হলো তাঁর সঙ্গে।

‘হূদয়ের কাছের বিষয়’ ধারাবাহিকে কবে কাজ করেছিলেন?
প্রথম কাজ করেছিলাম বিয়ের আগে, গত বছর। পরে আবার শুটিং হয়েছে। তখন আর কাজ করতে পারিনি।

কেন?
আমি মা হতে যাচ্ছি। তখন একেবারে প্রথম অবস্থা ছিল। তাই আর কোনো নাটকে কাজ করিনি। পুরোটা সময় বিশ্রাম নিয়েছি।

নতুন খবর কবে জানা যাবে?
আশা করছি, অক্টোবর নাগাদ সবাইকে একটা নতুন খবর দিতে পারব। আমার জন্য সবাই দোয়া করবেন।

আমরাও সবাই একটা ভালো খবর পাওয়ার জন্য অপেক্ষা করব। আচ্ছা ‘হূদয়ের কাছের বিষয়’ নাটকে কাজ করার সময়ের কোনো ঘটনার কথা মনে পড়ে?
হ্যাঁ, ওই সময়টা দারুণ উপভোগ করেছিলাম। ফরীদি ভাইয়ের (হুমায়ূন ফরীদি) কাজ মানেই পিকনিক পিকনিক ভাব। ওনার যখন ইচ্ছে হলো, শুটিং হলো, এরপর হয় আড্ডা নয়তো ছুটি। আর এই নাটকে শুটিংয়ের চেয়ে বেশি সময় তো আড্ডা দিয়েই কাটিয়েছি।

আপনি তো পরে আর কাজ করতে পারেননি। তাহলে নাটকে আপনার চরিত্রটি এখন কীভাবে আছে?
আমার খবর জানার পর হুমায়ূন ফরীদি, কামাল খান এবং ক্যামেরার দায়িত্বে থাকা আনোয়ার হোসেন বুলু ভাই পুরো ব্যাপারটিকে যথেষ্ট গুরুত্ব দিলেন। যাতে দর্শক বুঝতে না পারে, সেভাবে তাঁরা আমার অংশটুকু বাদ দিয়েই কাজটা এগিয়ে নিলেন। একই কাজ করেছেন আরটিভির এয়ারকম ধারাবাহিকের নির্মাতারও। আমি তাঁদের সবার কাছে কৃতজ্ঞ। তবে এর ব্যতিক্রমও হয়েছে। কাজ করতে পারিনি বলে একজন বড় পরিচালক-অভিনেতা আমার সঙ্গে আপত্তিকর ব্যবহার করেছেন। আসলে এখানে সব ধরনের মানুষই আছে।

Leave a Reply