টঙ্গীবাড়ীতে আওয়ামীলীগ নেতা খুন

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কে.শিমুলিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রিপন (৪৫) খুন হয়েছে। সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যূ হয়।

জানাগেছে, উপজেলার শিমুলিয়া গ্রামের মো. শিকিম আলি ফকির এর ছেলে আওয়ামীলীগ নেতা রিপন এর সাথে একই গ্রামের মিলনদের বিরোধ চলে আসছিলো। গতবছর এলাকায় একটি গ্রাম্য শালিশীতে মিলনের ৫০টি বেত্রাঘাতের রায় হয়। এ বিচারে শালিশ হিসাবে উপস্থিত থেকে রিপন মিলনকে বেত্রাঘাত করে। এনিয়ে দির্ঘদিন যাবৎ এলাকায় বিরোধ চলছিলো। রিপনের ভাই স্বপন জানান, মিলন স্থাণীয় মহিলা মেম্বার হাজেরা বেগমসহ এলাকার আরো কতিপয় দূস্কৃতিকারীকে তার ভাইয়ের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলে। এ নিয়ে একাধিক গ্র“পে বিভক্ত হয়ে রিপন ও মিলন গংরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ধারাবাহিকতায় গত শনিবার রাত ৮ টার দিকে রিপনকে শিমুলিয়া গ্রামের লতিফ শেখের বাড়ির সামনে ডেকে নিয়ে মিলন,মানিক,লেংরা বিল্লাল,আলামিন সহ আরো অজ্ঞাতনামা ১০-১২ জন সন্ত্রাসী চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

এ সময় রিপন দৌড়ে আজিজ শেখের বাড়িতে উঠে। পরে খবর পেয়ে রিপন এর ছোট ভাই স্বপন তাকে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্রে নিয়ে যায়। পরে ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরন করলে চিকিৎসারত অবস্থায় গতকাল সোমবার তার মৃত্যূ হয়। এ ঘটনায় এ রির্পোট লিখার সময় টঙ্গীবাড়ী থানা এস আই শামসূল আলম জানান, আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছে এখোনো হত্যাকারীদের বিষয়ে বিস্তারিত জানতে পারি নাই।

=======================

টঙ্গিবাড়িতে আহত যুবলীগ নেতার মৃত্যু

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়িতে সন্ত্রাসী হামলায় আহত ওয়ার্ড যুবলীগ সভাপতি রিপন ফকির (৪২) মারা গেছেন। সোমবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ময়না তদন্ত শেষে বিকেল ৫টার দিকে তার লাশ টঙ্গিবাড়ির শিমুলিয়া গ্রামের নিজ বাড়িতে নেওয়া হয়েছে।

রিপন ফকির শিমুলিয়া গ্রামের সিকিম সরকারের ছেলে।
তিনি কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি ছিলেন।

উল্লেখ, গত শনিবার রাতে একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে যুবলীগ নেতা রিপনকে রক্তাক্ত জখম করে।

এতে আহতবস্থায় টঙ্গিবড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থার অবনতি হওয়ায় রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

টঙ্গিবাড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) সামছুল হক বাংলা নিউজকে জানান, কে বা কারা এ হামলার সঙ্গে জড়িত তা এখনও নিশ্চিত যায়নি।

এ বিষয়ে যুবলীগ নেতা রিপনের পরিবার থেকে এখনো থানায় কোনো অভিযোগ দাখিল করা হয়নি বলেও জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply