শ্রীনগরে এক আইনজীবীর পরিবারকে সমাজচ্যূত

আরিফ হোসেন: শ্রীনগরে এক আইনজীবীর পরিবারকে সমাজচ্যুত করেছে মসজিদ কমিটি। কোরবানীর গরুর মাংস মসজিদ কমিটির কাছে না দিয়ে নিজ হাতে দরিদ্রদের মাঝে ভাগ করে দেওয়ায় উপজেলার কেয়টখালী দক্ষিনপাড়া জামে মসজিদ কমিটি শুক্রবার দুপুরে সোহেল হোসেন নামে এক আইনজীবীর পরিবারকে সমাজচ্যূত করেছে। দক্ষিন কেয়টখালী জামে মসজিদের পরিচালনা কমিটির সভাপতি আরফান খালাসী স্থানীয় মুসল্লিদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত দেন। তিনি সাংবাদিকদের জানান, কোরবানীর ঈদে জবাই করা গরুর মাংসের তিনভাগের এক ভাগ মাংশ মসজিদকে দেওয়ার নিয়ম রয়েছে। আইনজীবী সোহেল হোসেন নিয়ম ভেঙ্গে মাংস কমিটির কাছে না দিয়ে নিজ হাতে বন্টন করেছেন। তাই শুক্রবার জুম্মা নামাজ শেষে সমাজের শতাধিক পরিবারের মুসল্লিদের উপস্থিতিতে আইনজীবীর পরিবারকে তার অনুপস্থিতিতে সমাজচ্যূত করার এ ঘোষনা দেওয়া হয়।


এ ব্যাপারে আইনজীবী সোহেল হোসেন বলেন- ইসলাম ধর্মের আইন মোতাবেক তিন ভাগের এক ভাগ মাংশ নিজ জাতে গরীবদের মাঝে বিতরন করেছি। মসজিদেই মাংশ দিতে হবে এমন কোন ধর্মীয় নিয়ম-নীতি নেই। মাংশ না দেওয়ায় আমার পরিবারকে সমাজচ্যূত করেছে শুনেছি।

এ প্রসঙ্গে ষোলঘর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন- ঘটনাটি আমি জানি না। তবে কোরবানীর মাংসের জন্য মসজিদ কমিটি এক আইনজীবীর পরিবারকে সমাজচ্যূত করে থাকলে-তা সঠিক করেনি।

Leave a Reply