মুন্সীগঞ্জ সদর ও শ্রীনগরে উপজেলা নির্বাচনী হাওয়া

upzilaসুমিত সরকার সুমন: মুন্সীগঞ্জ সদর ও শ্রীনগরে বইছে উপজেলা নির্বাচনের হাওয়া। দলীয় প্রার্থী বাছাই নিয়ে ব্যস্ত আওয়ামীলীগ ও বিএনপি। দ্বিতীয় ধাপে এ ২ টি উপজেলায় ভোট হবে। প্রার্থীতা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

সদর উপজেলা : এ উপজেলার আ’লীগের বর্তমান চেয়ারম্যান আনিছুজ্জামান আনিছ। তিনি এবারও প্রার্থী হচ্ছেন। ক্ষমতাসীন দলে তিনি শক্তিশালী প্রার্থী। লীগের বর্তমান ভাইস-চেয়ারম্যান মনসুর আহমেদ কালাম ও সদর আ’লীগের সম্পাদক শামসুল কবীর মাষ্টার এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মেহেরুন্নেসা নাজমা ও জেলা মহিলালীগের সভাপনেত্রী মেহেরুন রুনী প্রার্থী হচ্ছেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির হেভিওয়েট প্রার্থীর তালিকায় রয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট সালাউদ্দিন খান স্বপন। শনিবার রাতে মোবাইল ফোনে কথা হলে এ প্রতিবেদকের কাছে তরুন আইনজীবী স্বপন উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।

সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের ছোট ভাই মো: মহিউদ্দিন ও রামপাল ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন পুস্তি চেয়ারম্যান পদে বিএনপি থেকে প্রার্থী হতে চান। বিএনপিতে পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে এখনো পর্যন্ত কারো নাম আসেনি। জাতীয় পার্টি থেকে সাবেক পৌর মেয়র ও জাপার কেন্দ্রীয় ভাইস-প্রেসিডেন্ট অ্যাডভোকেট মজিবুর রহমান চেয়ারম্যান প্রার্থী হতে পারেন।

শ্রীনগর উপজেলা : শ্রীনগরে ক্ষমতাসীন দলে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমেদ ভূঁইয়া। একই পদে কন্দ্রীয় যুবলীগ নেতা জাকির হোসেনের নাম শোনা যাচ্ছে।
upzila
তাছাড়া শেখ মো: আলমগীর ও নুরুল ইসলাম চেয়ারম্যান ভাইস-চেয়ারম্যান এবং আছিয়া পারভীন রুমু ও সোহেলা পারভীন রানু মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দলের সমর্থন প্রত্যাশী।

মূল দলের সিনিয়র সহ-সভাপতি মো: শহীদুল ইসলাম ও কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সিনিয়র সহ-সভাপতি কাজী আজিজুল হক লেবু দুই জন চেয়ারম্যান পদে দলীয় সমর্থন চাইবেন।

বিএনপিতে ভাইস-চেয়ারম্যান পদে সেলিম হোসেন খান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রয়েছেন জাহানারা বেগমের নাম। তাছাড়া জাতীয় পার্টি থেকে আহাদ হোসেন আহাদ উপজেলা চেয়ারম্যান প্রার্থী হওয়ার আশা প্রকাশ করেছেন।

যমুনা নিউজ

Leave a Reply