রাজধানীর মোহাম্মদপুরে ১৮৩টি চোরাই ব্যাটারিসহ গ্রেপ্তার ৪

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ার থেকে চুরি করা ১৮৩টি ব্যাটারি উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এ সময় চার চোরকে গ্রেপ্তার করা হয়। শনিবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শেরপুর জেলার নকলা থানার নারায়তলা গ্রামের বাসেত ফকিরের ছেলে চাঁন মিয়া, হাজারীবাগের বটতলা রোডের ৮৩/২ নম্বর বাড়ির আফতাব উদ্দিনের ছেলে মো. মাহাতাব উদ্দিন বকুল, মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার বসুন্দিয়া গ্রামের আবিদ আলী মোল্লার ছেলে মো. ইউসুফ ও পাবনা জেলার সাঁথিয়া থানার পাটগাড়ি গ্রামের আবদুল সাগর মোল্লার ছেলে মো. আমিনুল ইসলাম।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মামলা হয়েছে।

র‌্যাব-২ এর অপারেশন অফিসার মারুফ আহমেদ বলেন, একটি সংঘবদ্ধ চক্র দেশের বিভিন্ন মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি করে নিজস্ব কারখানায় প্রক্রিয়াজাত করে ব্যাটারি তৈরি করে তা বিক্রি করে আসছিল।

শনিবার দিবাগত রাতে ব্যাটারি ভর্তি একটি গাড়ি প্রবেশ করলে র‌্যাব সদস্যরা গাড়িটি আটকায়। পরে গাড়ির মালামালের বিষয়ে জানতে চাইলে গাড়ির চালক বিভ্রান্তিকর তথ্য দেয়।পরে গাড়িটি তল্লাশি করা হলে বিপুল পরিমাণ চোরাই ব্যাটারি পাওয়া যায়।

অভিযানে গ্রামীণ, বাংলালিংক, এয়ারটেল, রবি, টেলিটক, সিটিসেলসহ বিভিন্ন কোম্পানির ১৮৩টি ব্যাটারি উদ্ধার করা হয়। উদ্ধার করা এসব ব্যাটারির আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা।

ঢাকাটাইমস

Leave a Reply