মৃত্তিকার পথচলা শুরু : গোলাম আশরাফকে গুণিজন সম্মাননা

ইতিহাস গবেষণায়
জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মুন্সীগঞ্জে মৃত্তিকা নামে একটি সাজাজিক সংগঠনের পথচলা শুরু হয়েছে। এর যাত্রা উপলক্ষ্যে মুন্সীগঞ্জের কবি ও লেখকদের আড্ডা, কবিতা আবৃত্তি আর গানের আসর বসে। এখানেই শেষ নয়, বিক্রমপুরের ইতিহাস গবেষণায় অসামান্য অবদানের জন্য ইতিহাস গবেষক গোলাম আশরাফ খান উজ্জ্বলকে গুণিজন সম্মাননা দেয়া হয়।

অতিথিদের কাছ থেকে গুণীজন সম্মানা নিচ্ছেন গোলাম আশরাফ খান উজ্জ্বল। ছবি : সাজ্জাদ হোসেন

এছাড়াও শিশু-কিশোরদের আবৃত্তি ও চিত্রাঙ্গন প্রতিযোগিতার আয়োজন শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ১০ টা পর্যন্ত মৃত্তিকার আয়োজনে শহরের মানিকপুরের এডুএইড একাডেমিক এন্ড এডুকেশন কেয়ার ক্যাম্পাসে চলে এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীন আইনজীবী আফসার হোসেন নিমু।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সচিব (উপ-সচিব) মো. সাখাওয়াৎ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক টারমিগান সম্পাদক হাজী মুহাম্মদ সেলিম, ট্রাফিক সার্জেন্ট কামরুল ইসলাম বেগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক সাইদুল ইসলাম অপু, কবি-ব্যাংকার জগদ্বদ্ধু হালদার, এডুএইড একাডেমিক এন্ড এডুকেশন কেয়ারের পরিচালক মোশারফ হোসেন, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাবেক সাধারণ সম্পাদক ও মুন্সীগঞ্জ বার্তা ডটকমের সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, সাবেক যুগ্ন-সম্পাদক ও মৃত্তিকা সম্পাদক মু.আবুসাঈদ সোহান, সাংবাদিক কাজী নজরুল ইসলাম, আবু বক্কর সিদ্দীক প্রমুখ।

এছাড়া, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এটিএন নিউজের সিনিয়র নিউজরুম এডিটর সাহাদাৎ রানা, সাংবাদিক মাহবুবুর রহমান, মাসিক বিক্রমপুরের ব্যবস্থাপনা সম্পাদক ইকবাল হোছাইন ইকু, লেখক-সাংবাদিক রমজান মাহমুদ, কবি অনু ইসলাম, মাহবুব আলম জয় প্রমুখ।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply