স্পেন: বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির নতুন কমিটি

বকুল খান: স্পেনের মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সাধারণ সভায় এই কমিটি গঠিত হয়। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে গোলাম মুস্তফাকে সভাপতি, মিলটন ভূঁইয়াকে সিনিয়র সহসভাপতি, মুমিনুল ইসলামকে সাধারণ সম্পাদক ও তুহিন আহমেদকে সাংগঠনিক সম্পাদক করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরবর্তীতে ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার অন্যান্য পদে মনোনীতদের নাম প্রকাশ করা হয়। তারা হলেন সহসভাপতি মো. শাহিন ও আল আমিন, সহসাধারণ সম্পাদক নাইম আহমেদ ও রহিম শেখ, সহসাংগঠনিক সম্পাদক সেলিম হাছান, অর্থ সম্পাদক শাহ আলম, সহ অর্থ সম্পাদক আবু তাহের, দপ্তর সম্পাদক পলাশ আহমেদ, সহদপ্তর সম্পাদক মুস্তাক আহমেদ, প্রচার সম্পাদক এম রাজু, সহপ্রচার সম্পাদক রিয়াল, ক্রীড়া সম্পাদক আলমগীর হোসেন, সহক্রীড়া সম্পাদক কামরুল হাসান, সাহিত্য সম্পাদক কবি নিজাম মুনশি, মহিলাবিষয়ক সম্পাদক আফরোজা রহমান ও ধর্মবিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন। নির্বাহী সদস্যরা হলেন সানি দেওয়ান, সেলিম মিয়া, সুমন নুর ও ওয়াহিদুজ্জামান প্রমুখ।

সভায় জানানো হয়, স্পেনপ্রবাসী বিক্রমপুর-মুন্সিগঞ্জবাসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদারের পাশাপাশি এখন থেকে সংগঠন​টি বিভিন্ন জাতীয় দিবস উদ্‌যাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসী নতুন প্রজন্ম ও বিদেশিদের কাছে বাংলাদেশকে তুলে ধরবে। এ ছাড়া নিজ এলাকার উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করবে।

প্রথম আলো

Leave a Reply