বসতঘর ভেঙে জায়গা দখলের অভিযোগ!

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মোল্লাকান্দী গ্রামের আনোয়ার হোসেন নামে একজন কৃষকের বসতঘর প্রতিপক্ষের লোকেরা ভেঙে অনত্র নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলায় ওই কৃষকের স্ত্রী রহিমা বেগম (৬০) আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জমিজমা নিয়ে আনোয়ার হোসেনর সঙ্গে আপন ভাই মৃত আজগর আলীর ছেলে একই গ্রামের আনিছুল ইসলাম তপুর বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় আনিছুল ইসলাম তপুর নেতৃত্বে শতাধিক ব্যক্তি আনোয়ার হোসেনের বাড়িতে হামলা চালান। তারা এ সময় তার টিনের ঘরটি ভেঙে ফেলেন ও মালামালসহ ঘরের খুঁটি, বেড়া ও চাল অন্যত্র নিয়ে যান পরে টিনের বেরা দিয়ে জায়গা দখল করে।

আনোয়ার হোসেন বলেন, এই জায়গা আমার স্ত্রী রহিমার নামে। পনের দিন আগে এলাকার মাদবর মো. নাজিমদ্দিন, আব্দুল আজিজ দয়াল, হামিদুল্লাহ হামিদ, হাসমত আলী, ফরিদা ইয়াসমীন সম্পা ও মৃত বক্স বেপারীর ছেলে মো. সালামের উপস্থিতিতে একটি সামাজিক মীমাংসা করার পরেও তারা ভাঙচুর, লুটপাট ও হামলার ঘটনা ঘটালো। আমি এর বিচার চাই।

আনিছুর ইসলাম তপুর সঙ্গে একাধিকবার মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তাঁদের পরিবারের কেউ এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।

সিরাজদিখান থানার (ওসি) মো. ইযারদৌস হাসান বলেন, মামলা করার মতো কোনো ঘটনা ঘটেনি। তবে উভয় পক্ষ নিজেরাই মীমাংসা করেছে।

ঢাকাটাইমস

Leave a Reply