মোল্লাকান্দিতে পাল্টাপাল্টি হামলা: আহত ৫

মুন্সীগঞ্জে পাল্টাপাল্টি হামলা বাড়ীঘর ভাংচুর ককটেল বিস্ফোরণে আহত হয়েছে ৫ জন। এসময় ব্যাপাক লুটপাটের অভিযোগও পাওয়া গেছে। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। সোমবার রাত ১ টার দিকে সদর উপজেলার মোল্লাকান্দির ইউনিয়নের পূর্বমাকাহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাগেছে, ইউসুফ বাহিনীর লোকজনের সাথে মোল্লা কান্দি ইউনিয়ন চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহালম মল্লিকের লোকজনের মধ্যে দীর্ঘকয়েক দিন যাবত বিরোধ চলে আসছে। এই বিরোধের কারনে গত ৩ দিন যাবত পূর্ব মাকাহাটি গ্রামে কয়েক দফা উভয় পক্ষের মধ্যে সংর্ঘষ হামলা ভাংচুর ও ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এলাকায় পুলিশ ও র‌্যাবের টিম পরির্দশন করেছে। সোমবার রাতে গ্রামের নবি হোসেন বাড়ীর দু’টি বসত ঘরের ভাংচুর ও লুটপাট হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে রিপন-শাহলম সর্মর্থীত লোকজনের বিরুদ্ধে। অন্যদিকে ককটেল বিস্ফোরন ও অস্ত্রসস্ত্র নিয়ে এলাকায় মহড়া দিয়ে চলছে ইউসুফ বাহিনী এমন অভিযোগ রিপন-শাহালম সর্মর্থীত লোকজনের ।

ইউসুফের সর্মর্থীত নবি হোসেন বলেন, সোমবার গর্ভির রাত ১ টার দিকে রিপন-শাহালম সর্মর্থীত লোকজন আমার বাড়ীতে হামলা চালিয়ে ঘরের আসভাবপত্র ভাংচুর ও নগত ৫০ হাজার টাকা আমার আপন বড়বোন নিয়া বেগম এর ঘরের ঢুকে তার ছেলেকে বিদেশে পাঠানোর জন্য রাখা ৫ লক্ষা টাকা ও ৭ ভর্ড়ি র্স্বণ ও একটি মোবাইল ফোন লুট করে নিয়ে গেছে। এদিকে এসব অভিযোগ অস্বীকার করে রিপন- শাহালম সর্মর্থীত লোকজন জানায় ইউসুফ বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডের জন্য গ্রামে কোন পুরুষ লোক থাকতে পারছেনা। তারা রাতে-দিনে জখন ই সুযোগ পায় গ্রামে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। যাকে পায় তাকেয়ে মারধর করে । এসব ঘটনাকে আড়াল করতে নিজেদের বাড়ীঘরে ভাংচুর করে আমাদের উপরে চাপিয়ে মিথ্যা মামলা সাজানোর অপচেষ্টা চালাচ্ছে।

শাহালম মল্লিক সর্মর্থীত ইউনিয়ান আওয়ামীলীগের কোষাধক্ষ্য নজরুল ইসলাম বলেন,ইউসুফ বিএনপির সন্ত্রাসী মিল্টান মল্লিক সহ বেশকিছু সন্ত্রাসী বাহিনী নিয়ে এই গ্রামটিতে আতঙ্ক সৃষ্টি করে রেখেছে। এই বাহিনীর অত্তাচারে গ্রামটিতে কোন পুরুষ লোক থাকতে পারেনা । তারা দেশি বিদেশি অস্ত্রসস্ত্র নিয়ে গ্রামে গ্রামে ঘুরে বেড়ায়। আর মহিলাদের হুমকি দিয়ে আসে ।

এব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী বলেন, এসব ঘটনায় কোন পক্ষ থেকে অভিযোগ পাওয়া যায়নি । তবে এসব ঘটনার সাথে যারা জড়িত রয়েছে তাদের আইনের আওতায় আনার জন্য পুলিশি অভিযান অব্যহত রয়েছে।

অনির্বান নিউজ

Leave a Reply