‘ঘুষ ছাড়া চাকুরি চাই’ দাবিতে মানববন্ধন

‘ঘুষ ছাড়া চাকুরি চাই’ এই দাবিতে যুব ইউনিয়ন মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের সামনে শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে এই কর্মসূচি পালিত হয়।

বক্তারা বলেন, ঘুষ হচ্ছে দুর্নীনিতির একটি মৌলিক উপাদান। আজ এটা রাষ্ট্র তথা সমাজে ঘুষ প্রাতিষ্ঠানিক রূপ পেয়ে গেছে। দেশের প্রতিটি চাকুরির ক্ষেত্রে টাকা লাগে। টাকা ছাড়া কোন চাকুরি হয় না। আর যাদের মামা-খালু আছে তাদের বাজারে চাকুরি আছে। যাদের এ ২টির কোনোটিই নেই তাদের চাকুরিও নেই। আবার অনেকে চাকুরির আশায় দালালের কাছে ঘুষের টাকা দিয়ে চাকুরি ও টাকা কোনো টাই নাপেয়ে নিষ্য হয়ে যাচ্ছেন।

বর্তমানে একটি অফিস সহায়কের চাকুরি নিতে ক্ষেত্র ভেদে লাগছে ৫-৭ লাখ টাকা। পুলিশের উপপরিদর্শক পদে চাকুরি নিতে বর্তমান বাজার মূল্য ১৫-১৮ লাখ টাকা। আর প্রথম শ্রেণির একটি চাকুরি নিতে লাগে ১৫-২০লাখ টাকা। আর যাদের চাকুরি হয় তারাও সেই টাকা উঠানো জন্য মরিয়া হয়ে ঘুষ গ্রহণ করে। এভাবে চলতে থাকলে জাতি একসময় মেধা শূন্য হয়ে যাবে। এখনই যুব সমাজকে এর বিরুদ্ধে রুখে দাড়াঁতে হবে। তাহলে দেশ ও জাতি দুই বাঁচবে, এসব কথা বলেন বক্তরা।

মানববন্দনে উপস্থিত ছিলেন জেলা যুব ইউনিয়নের আহ্বায়ক শহীদ-ই হাসান তুহিন, সদস্য সচিব আশফিকুর রহমান পান্না, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি শ.ম. কামাল, সাধারণ সম্পাদক হামিদা খাতুন, শ্রমিক নেতা নাসিরউদ্দিন নাসু, শিক্ষক মো. নাসিম প্রমুখ।

শীর্ষ নিউজ

Leave a Reply