মোল্লাকান্দিতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৫জন গুলিবিদ্ধসহ আহত ২০

মুন্সীগঞ্জের চরাঞ্চলের মোল্লাকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি ও বোমাবাজির ঘটনায় ৫ জন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

পুলিশ ঘটনাস্থলের চরডুমুরিয়া থেকে আহাদউদ্দিন (৬০) নামে একজনকে আটক ও পরিত্যক্ত অবস্থায় একটি বন্দুক উদ্ধার করেছে। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত থেমে থেকে মোল্লাকান্দি ইউনিয়নের কয়েকটি গ্রামে বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও সাবেক চেয়ারম্যান রিপন পাটোয়ারী গ্রুপের মধ্যে এই ঘটনা ঘটে। এলাকায় ব্যাপক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের মধ্যে মিম (১৫), খালেদা আক্তার (৩৫), রতন হোসেন (২৮), ফালান (৩৫), জনি জমাদার (২২)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। অপর আহত জুদু মাদবর (৪৫), সোহেল সরকার (৩৫), রিয়াজ মল্লিক (২২), পারুল বেগম (৩৮), মোসলেম হাজী (২৭), কিশোর বেপারী (২৫), জনি খা (৩২), সাকিব খা (১৮), বাবু ,মাদবর (২৩) ও সাইফুল মোল্লা (২৮)-কে গ্রেপ্তার এড়াতে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতালে গোপনে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় গ্রুপের মোল্লাকান্দি ইউনিয়ন চেয়ারম্যান মহসিনা হক কল্পনা গ্রুপের ইউপি আওয়ামী লীগ সভাপতি ফরহাদ খা-এর ভাতিজা বিপনের সঙ্গে সাবেক চেয়ারম্যান রিপন পাটোয়ারি গ্রুপের ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহার মেম্বার গ্রুপের আয়নাল হকের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে।

এই ঘটনার জের ধরে বুধবার সকাল ৬টার দিকে বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনার গ্রুপের গামছা ইউসুফ, জাহাঙ্গীর সরকার, মিল্টন মল্লিক ও স্বপন দেওয়ানের নেতৃত্বে মোল্লাকান্দি ইউনিয়নের চরডুমুরিয়া ও কংসপুরা গ্রামের সশস্ত্র হামলা চালায়। এ ঘটনার পর উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এই সংঘর্ষ চৈতারচর, রাজারচর, আমঘাটাসহ কয়েকটি গ্রামে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলেও দুপুর পর্যন্ত উভয় পক্ষের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় শত শত ককটেল ও গুলি বর্ষণের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, পূর্ব শক্রতার ও এলাকার বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে, সংঘর্ষকালে মানিক (৫০) নামে একজন নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়লেও ঘটনাস্থলে উপস্থিত মুন্সীগঞ্জ সদর থানার ওসি তদন্ত মঞ্জুর মোর্শেদ বলেছেন, এই রকম কোন সংবাদ পাওয়া যায়নি এবং এর সত্যতাও নেই।

মোজাম্মেল হোসেন সজল
ব্রেকিং নিউজ

Leave a Reply