সিরাজদিখানে মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

নাছির উদ্দীনঃ সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের কাউয়ামোড়া গ্রামে রোববার দিবাগত রাতে শনিদেবের মন্দিরে প্রবেশ করে সর্ত্যনারায়ন ও শনিদেবের প্রতিমা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। মন্দিরের সভাপতি ও সিরাজদিখান পূজাউদযাপন পরিষদের সভাপতি বাবু গোবিন্দ দাস পোদ্দার বলেন, গভীর রাতে আখড়ায় শ্নশানখোলা মন্দিরের ভেতরে ঢুকে সর্ত্যনারায়ন ও শনিদেবের প্রতিমা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা।

এসময় মন্দিরের মূল্যবান পিতল ও তামার বাসন, থাল গ্লাস, স্বর্নের চেইন, গায়ে লটকানো চান্দিসহ প্রায় ১০ হাজার টাকার মালামাল চুরি করেছে বলে তিনি জানান। মন্দিরের সেবায়েত মেঘ রানী রাজবংশী বলেন, আমি রোববার রাত ৭টায় মন্দিরের গেইট ও দরজা বন্ধ করে বাড়িতে যাই পরদিন সোমবার সকাল সারে ৯টায় পূজার জন্য মন্দিরে এসে মন্দিরের কলাপসিপল গেইটের তালা কাটা, মন্দিরের প্রনামীর বাক্স সরানো ও মন্দিরের মূল্যবান পিতলের ও তামার বাসন নেই, সর্ত্যনারায়ন ও শনিদেবের বিগ্রহের মাথা ভাংচুর দেখতে পেয়ে সবাইকে ডেকে ওঠিয়ে মন্দিরে আসতে বলি।

গতকাল সোমবার সকালে খবর পেয়ে এলাকার বিভিন্ন দলের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি (প্রশাসন) মোঃ আবুল কালাম বলেন, একটি চক্র এই ন্যক্কারজনক কাজ গোপনে করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি তা শনাক্তের জন্য। আশা করছি দ্রুত এসব দুর্বৃত্তদেরকে আটক করা হবে। এদিকে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর ঘোষ।

Leave a Reply