মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৫

মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দ’গ্রুপের সংঘর্ষে ককটেল বিস্ফোরণ, গুলি ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয় গ্রুপের পাঁচজন আহত হয়েছেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের আধারা ইউনিয়নের সোলারচরে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে উভয় গ্রুপের গুরুতর অবস্থায় দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে, গ্রেপ্তার এড়াতে আহতরা গোপনে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয়রা জানিয়েছেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মেম্বার এবং একই গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী হোসেন সরকার গ্রুপের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। বুধবার এক গ্রুপ অপর গ্রুপকে গ্রামছাড়া করতে গিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় ব্যাপক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় বাড়িঘর।

এতে আলী হোসেন সরকারের ছেলে যুবলীগকর্মী জনি সরকার (২৬) ও সুরুজ মেম্বার গ্রুপের নসু কাজীর ছেলে আমজাদ কাজী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকায় পাঠান। এ ছাড়াও রিয়াজ, রিপন ও আল-আমিন নামে কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার (ওসি) অপারেশন মো. জাহাঙ্গীর হোসেন জানান, দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধের ঘটনায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পরিবর্তন

Leave a Reply