টঙ্গীবাড়ীতে প্রবাসী স্বামীকে নিয়ে দুই স্ত্রীরর টানাটানি, প্রবাসীর গাঁ ঢাকা

মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার উত্তর কুরমিড়া গ্রামের সৌদি প্রবাসী সাইদুল ইসলাম সাইদ এর ২য় বিবাহের বিষয়টি ওই এলাকায় শনিবার রাতে জানিজানি হলে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ ২য় বৌকে রাত ১টার দিকে ওই প্রবাসীর ঘরে তুলে দিয়ে গেলেও সকালে সৌদি প্রবাসী সাইদুল ইসলাম সাইদ এলাকা হতে গা ঢাকা দেয়। পরে রবিবার বিকালে সৌদি প্রবাসীর ২য় স্ত্রী পারুল আক্তারকে সাইদ এর আতœীয় স্বজনরা মেরে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। জানাগেছে, উপজেলার কুড়মিড়া গ্রামের সামেদ হালদার এর ছেলে সাইদুল ইসলাম সাইদ ১৫ বছরের অধিক সময় ধরে সৌদি আরবে প্রবাস জীবন যাপন করে আসছেন।

সৌদি থাকা অবস্থায় বিগত প্রায় ১২ বছর আগে অপর সৌদি প্রবাসী রানু বেগমকে বিয়ে করে সে। পরে ৩ বছর আগে রানুকে দেশের বাড়িতে পাঠিয়ে দেন তিনি। রানুকে দেশে পাঠিয়ে দেওয়ার পরে ২য় বিয়ে করেন অপর সৌদি প্রবাসী পারুল বেগমকে। সৌদিতে ২ বছর ঘর সংসার করার পর প্রায় ১ বছর আগে ২য় স্ত্রীকে তার বাবা বাড়িতে পাঠিয়ে দেন সাইদ। ২য় স্ত্রী পারুল বেগম রাজশাহী জেলার বাঘমারা উপজেলার রামরামা গ্রামের মান্নান হোসেন এর মেয়ে। পরে সৌদি প্রবাসী সাঈদ গত ২৭ই জানুয়ারী ২০২০ইং তারিখে দেশে ফিরে এসে ২য় স্ত্রী বাড়ি রাজশাহীতে বেড়াতে যায়।

এ সময় ২য় স্ত্রী পারুল বেগম সাইদ এর সাথে তার দেশের বাড়িতে আসতে চাইলে সাইদ গত বৃহস্পতিবার তাকে ঢাকার গুলিস্থান পর্যন্ত এনে গা ঢাকা দেয়। পরে পারুল বেগম খোঁজ নিয়ে শনিবার বিকালে টঙ্গীবাড়ী উপজেলার উত্তর কুরমিড়া গ্রামের সাইদ এর বাড়িতে আসলে স্বামী সাইদসহ তার পরিবারের লোকজন বকাঝকা করে তাকে বাড়ি হতে তাড়িয়ে দেয়। পরে এ ব্যাপারে পারুল টঙ্গীবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করলে থানা পুলিশ তাকে সাইদের বাড়িতে তুলে দিয়ে আসে। কিন্তু রবিবার সকালে সাইদ এলাকা হতে গা ঢাকা দিলে পারুলকে বিকালে সাইদের পরিবারের লোকজন মেরে তাড়িয়ে দেয়।

এ ব্যাপারে ভূক্তভোগী পারুল বেগম জানান, সাইদ তার বৌয়ের সাথে ডির্ভোস হয়ে গেছে বলে ৩ বছর আগে আমাকে সৌদি আরবে বিয়ে করে। পরে আমি সৌদি হতে ২ বছর আগে দেশে চলে আসি। গত প্রায় ১৫ দিন আগে সাইদ আমার বাবার বাড়ি গিয়ে আমাদের এলাকার একটি গরু তার প্রছন্দ হয়েছে বলে জানালে আমি তাকে ১লক্ষ ৪০হাজার টাকা দিয়ে একটি গরু কিনে দেই। পরে সে গরু দেশে পাঠিয়ে দিয়ে আমাকে গুলিস্থান পর্যন্ত এনে পালিয়ে যায়। আমি খোজ নিয়ে তার বাড়িতে গিয়ে দেখি তার আগের একটি বৌ এবং বাচ্চা আছে । তারপরেও আমি তার ঘর সংসার করতে চাইলে সে আমাকে রেখে পালিয়ে যায়। পরে তার বাড়ির লোকজন আমাকে মেরে তাড়িয়ে দিয়েছে। সাইদ এর প্রথম স্ত্রী রানু বেগম জানান, আমার স্বামীর ২য় বিয়ের ব্যাপারে আমি কিছু জানিনা। তবে এক মহিলা আামাদের বাড়িতে এসে সে আামার স্বামীর স্ত্রী বলে দাবী করছে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানা এসআই মোখলেছুর রহমান জানান, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Reply