পাসপোর্ট সংশোধন করতে গিয়ে জরিমানা দিলেন মুন্সীগঞ্জের ২ প্রবাসী

মুন্সীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে সদ্য প্রবাস ফেরত ২ যুবককে আটকের পর জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তারা মুন্সীগঞ্জ পাসপোর্ট অফিসে যান তাদের পাসপোর্টের মেয়াদ এবং ভুল সংশোধন করার জন্য।

দুই প্রবাসী যুবক হলেন মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের বিনোদপুর গ্রামের দিলীপ বর্মণের ছেলে দীপক বর্মণ (২০) ও টঙ্গীবাড়ী উপজেলার মূলচর গ্রামের আব্দুল হক সরদারের ছেলে দুবাই ফেরত মো. করিম (২৮)। আটককৃত দীপক বর্মণ ১৮ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে আসেন।

মুন্সীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. নাজমুল ইসলাম জানান, একজন ১৪ তারিখে দুবাই থেকে আরেকজন ১৮ তারিখে সিঙ্গাপুর থেকে দেশে আসেন। তাদের ১৪ দিন বাড়ির ভেতরে থাকার কথা। কিন্তু তারা অবাধে চলাফেরা করছে। এদের থেকে অন্যরা সংক্রামিত হওয়ার ঝুঁকি রয়েছে। তাই তাদের আটক করে প্রশাসনের হাতে তুলে দিয়েছি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর জানান, ২ জন প্রবাস ফেরত যুবককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের স্বজনরা নিশ্চিত করেছে তারা ১৪ দিন নিজ বাড়িতে আলাদা থাকেবে। যদি তারা এই আইন অমান্য করে তাহলে আরও কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

যুগান্তর

Leave a Reply