মুন্সীগঞ্জে চলাচলের রাস্তা দখলের প্রতিবাদে শাহ সিমেন্টের বিরুদ্ধে মানববন্ধন

মুন্সীগঞ্জে সাধারণ মানুষের জমি, চলাচলের রাস্তা ও ফসলী জমি দখলের অভিযোগ এনে শাহ্ সিমেন্টের বিরুদ্ধে মানববন্ধন করেছে ভুক্তভোগী জমির মালিক ও এলাকাবাসী। আজ বুধবার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ১১ টা’র দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার প সার ইউনিয়নের পশ্চিম মুক্তারপুর দেওয়ান কোল্ড স্টোরেজের সামনে রাস্তার পাশে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশগ্রহণ করে শতাধিক মানুষ।

মানববন্ধনকারীদের দাবি, মুন্সিগঞ্জ সদর উপজেলার পশ্চিম মুক্তারপুরে অবৈধ ভাবে জমি ও সাধারণ মানুষের চলাচলের দখল করে আছে এই শাহ্ সিমেন্ট ফ্যাক্টরী কর্তৃপক্ষ। মানববন্ধনকারীরা অতি দ্রুত ভূমি দস্যুদের হাত থেকে বেদখলকৃত জমি পুনরুদ্ধার ও শাহ সিমেন্টর বিচারের দাবি জানান।

মানববন্ধনে অংশ নেয়া দখলকৃত ভূমির মালিক আরশ দেওয়ান জানান, শাহ্ সিমেন্ট কর্তৃপক্ষ দীর্ঘদিন যাবৎ আমার ৪৬ বিঘা, পশ্চিম মুক্তারপুর এলাকার মৃত শাহাবদ্দিন মাদবরের পুত্র আব্দুল আল মামুনের ১২ বিঘা, নয়াঁগাও এলাকার মৃত আব্দুর রব এর পুত্র মোঃ রফিকের ১৫ বিঘা সহ সর্বমোট ২৭ জন মালিকের ১০৩ একর জমির দখল করে আছে। এ নিয়ে তারা জেলা প্রশাসন, থানা-পুলিশের কাছে একাধিকবার অভিযোগ দিয়েও অদৃশ্য কারনে সমাধান পাননি।

স্থানীয় কয়েকজন কৃষক জানান, সিমেন্ট ফ্যাক্টরির দখলকৃত জমিগুলো ৩ ফসলি জমি ছিলো। গত ১০-১৫ বছর আগেও এই এলাকায় বিভিন্ন ধরনের সবজির আবাদ হত। ধীরে ধীরে সিমেন্ট কোম্পানি ফসলি জমিগুলো দখলে নিয়ে নেই। এরপরও কিছু জমিতে তারা ফসল আবাদ করতেন৷ কিন্তু সেটিও শেষ রক্ষা হয়নি সিমেন্ট ফ্যাক্টরির দখল থেকে।

বিডি২৪লাইভ

Leave a Reply