কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা!

মুন্সীগঞ্জে কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে আয়শা বেগম (৬৫) নামে এক বৃদ্ধা আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ৭টার দিকে মাঠপাড়া এলাকার ব্রিলিয়ান্ট ক্যাডেট কেজি স্কুলের ভেতর থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

আয়েশা বেগম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের যোগিনীঘাট এলাকার মৃত নুর হোসেনের স্ত্রী। তিনি ব্রিলিয়ান্ট ক্যাডেট কেজি স্কুলের আয়ার চাকরি করতেন।

স্থানীয়রা জানায়, একাধিক কিস্তির টাকা পরিশোধ করতে না পারার কারণে তিনি এ পথ বেছে নিয়েছেন। ১০ বছর আগে স্বামী হারিয়েছেন আয়শা। স্বামী হারানোর পর থেকে অভাব যেন তার পিছু ছাড়েনি। ছেলে সন্তান, ভাই-বোন থেকেও আয়শা বেগম ছিলেন অসহায়। বৃদ্ধ বয়সে আয়ার চাকরি করার পরেও অভাব-অনটন লেগেই ছিল তার জীবনে। অবশেষে নিরূপায় হয়ে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন তিনি।

ব্রিলিয়ান্ট ক্যাডেট কেজি স্কুলের শিক্ষকেরা জানান, প্রতিদিনের মতো আয়শা তার কর্মস্থলে এলেও গতকাল (২ নভেম্বর) বাড়ি না গিয়ে বিদ্যালয়ে অবস্থান করেন। সকাল ৮টায় শিক্ষকরা বিদ্যালয়ে এসে স্কুলের নামাজ রুমে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

স্থানীয়রা জানায়, তার দুই ছেলে, বড় ছেলে বিদেশে কাজ করেন আর ছোট ছেলে দেশেই ব্যবসা করেন। মায়ের কোনো খোঁজখবর নেন না তারা।

এ বিষয় মুন্সীগঞ্জ সদর থানার এসআই ফাইজুল বলেন, সকাল ৮টার দিকে ঘটনার বিষয় জানতে পারি। সাড়ে ৮টায় লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়। এখনো কেউ কোনো মামলা বা অভিযোগ করতে আসেনি। লাশের স্বজদের খবর দিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

নয়া দিগন্ত

Leave a Reply