টংগিবাড়ী উপজেলা পরিষদের উপনির্বাচনে দুই আ.লীগ নেতার মনোনয়নপত্র বাতিল

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলা পরিষদের উপনির্বাচনে দাখিল করা তিন আওয়ামী লীগ নেতার মনোনয়নপত্রের মধ্যে দুই নেতার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে জেলা নির্বাচন কমিশন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে যাচাই-বাছাই শেষে টংগিবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মানিক মিয়া বাচ্চু মাঝি এবং সোনারং টংগিবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাহাত খান রুবেলের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। তবে তারা তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন।

এর আগে গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলা পরিষদের উপনির্বাচনে শুধু আওয়ামী লীগের তিন নেতা মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে একজন দলীয় প্রার্থী, বাকি দুইজন বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার কাজি আব্দুল ওয়াহিদ ছাড়া এখন আর কারো বৈধ মনোনয়নপত্র রইল না।

এ উপজেলায় আগামী ১৬ মার্চ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জগলুল হাওলাদার ভূতু গত ১৭ অক্টোবর বিকেল ৩টার দিকে বার্ধক্যজনিত কারণে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলে এই উপজেলার চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে তিনি এ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা রাহাত খান রুবেল বলেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীনের একটা ঋণের ব্যাপারে আমি গ্যারান্টেড হয়েছিলাম। যার কারণে আমার মনোনয়নপত্র আপাতত বাতিল ঘোষণা করা হয়েছে। আমি এ ব্যাপারে আপিল করবো এবং নির্বাচনও করবো।

এ ব্যাপারে মানিক মিয়া বাচ্চু মাঝির মুঠোফোনে একাধিকবার ফোন করেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বসির আহমেদ বলেন, উপজেলা নির্বাচনে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। এদের মধ্যে রাহাত খান রুবেলকে ঋণ খেলাপির অভিযোগে এবং মানিক মিয়া বাচ্চু মাঝির প্রদত্ত ভোটার তালিকায় ভোটারদের স্বাক্ষর গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে টংগিবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা এম কে আহমেদ বলেন, টংগিবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৭৬ জন। ভোটার সংখ্যা আরও বাড়তে পারে। আগামী ১৬ মার্চ ইভিএম প্রদ্ধতিতে এই উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ৮৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

ব.ম শামীম/আরএআর

Leave a Reply