লৌহজং থেকে ‘হিন্দাল শারক্বীয়ার’ আমিরসহ গ্রেপ্তার ৩

গভীর রাতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বড়নওপাড়া গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র আমির মো. আনিসুর রহমানসহ সংগঠনটির তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বাড়িটির মালিক আনোয়ারা বেগম জানান, তার একতলা ভবনের দুই কক্ষ তিন দিন আগে ভাড়া নেয় হাসান নামের এক লোক। তার বাড়ি বরিশাল বলে জানায়। তারা এক পরিবারের পরিচয় দিয়ে তিনজন পুরুষ সদস্য উঠেন এবং পরিবারের নারী সদস্যরা পরে আসবেন বলে জানান। এক হাজার টাকা বিদ্যুৎ বিলসহ ভাড়া নির্ধারণ হয় ৬ হাজার টাকা। তাদের ন্যাশনাল আইডি কার্ড দুই দিন পরে দেওয়ার কথা ছিল। আনোয়ারা বেগমের স্বামী বদিউর রহমান মারা গেছেন এবং ছেলেরা ভিন্ন বসবাস করায় বাড়িটি তিনিই দেখভাল করেন।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বড় নওপাড়া গ্রামের এই বাড়ির দুই কক্ষ ভাড়া নেন জামাতুল আনসারের আমির। ছবি: ভোরের কাগজ

তিনি জানান, রবিবার দিবাগত রাত ৩টায় বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব। তিনজনকেই গ্রেফতার করে নিয়ে যায় র‌্যাব। তাদের কক্ষে থাকা বই এবং গোলাবারুদও জব্দ করা হয়।

র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ের ওই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে জঙ্গি সংগঠনের সদসদের গ্রেপ্তার করতে অভিযান পরিচালনা করে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, অভিযানে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদী পুস্তিকা ও নগদ অর্থ জব্দ করা হয়েছে।

বাড়িটির মালিক আনোয়ারা বেগম জানান, ভাড়া দেওয়া ওই কক্ষে এখনো তাদের লেপতোষক রয়েছে। র‌্যাবের তল্লাশির পর সেই অবস্থায় রাখা হয়েছে।

ভোরের কাগজ

Leave a Reply