গজারিয়ায় গ্রাম্য সালিশে সংঘর্ষ, গুলি

মুন্সীগঞ্জের গজারিয়ায় হোগলাকান্দি গ্রামে জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রাম্য শালিসে প্রতিপক্ষের হামলায় একজন আহত হয়েছে। এই ঘটনায় তিন রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে।

আহতের নাম জসিম উদ্দিন বাগ (৪৬)। সে ইমামপুর ইউনিয়নের হোগলাকান্দি গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে হোগলাকান্দি গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে জসিম উদ্দিন বাগের সাথে তার খালাতো শ্যালক হাবিব উল্লাহর ছেলে হৃদয় আহমেদ বাগের পরিবারের বিরোধ ছিল। শুক্রবার (১৩ অক্টোবর) সকালে এ বিষয়ে পারিবারিকভাবে একটি সালিশের আয়োজন করা হয়। গ্রাম্য সালিশে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় প্রতিপক্ষের হামলায় আহত হয় জসিম উদ্দিন বাগ। এই ঘটনার কিছুক্ষণ পর নিজের ক্ষমতা জানান দিতে হৃদয় আহমেদ বাগ তিন রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
স্থানীয়রা জানায়, ঘটনাস্থল থেকে একটি গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন গজারিয়া থানার এসআই সেকেন্দার আলী।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী হয়ে চিকিৎসক ডা. কামরুন নাহার বলেন, শুক্রবার দুপুর একটার দিকে জসিম উদ্দিন নামে একজন রোগী আমাদের হাসপাতালে আসে। আঘাত গুরুতর না হয় প্রাথমিক চিকিৎসা নিয়ে তিনি বাড়ি ফিরে গেছেন।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা সোহেব আলী বলেন, স্থানীয়দের কাছ থেকে এরকম একটি খবর পেয়েছি। শুনেছি গ্রাম্য সালিশে জমি সংক্রান্ত বিষয়েকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটেছে। গুলির ঘটনাটি শুনেছি তবে এখনো পর্যন্ত তার কোনো প্রমাণ আমরা পাইনি।

বিডি প্রতিদিন

Leave a Reply